ঢাকা, মঙ্গলবার,২৭ জুন ২০১৭

টেলিভিশন

এক সাথে আফজাল সোনিয়া

অভি মঈনুদ্দীন

০৭ মে ২০১৭,রবিবার, ১৬:৫৪


প্রিন্ট

বাংলাদেশের নাট্যাঙ্গনের চিরসবুজ অভিনেতা আফজাল হোসেনের সাথে এবারই প্রথম অভিনয় করার সুযোগ পেয়েছেন এই প্রজন্মের আলোচিত অভিনেত্রী সোনিয়া হোসেইন। ফারিয়া হোসেনের রচনায় ও চয়নিকা চৌধুরীর নির্দেশনায় আসছে ঈদের জন্য নির্মিত ‘সেদিনও বসন্ত এসেছিল’ নাটকে তারা দু’জন একসাথে অভিনয় করেছেন। নাটকটিতে আফজাল হোসেন অভিনয় করেছেন ইমরান চরিত্রে এবং সোনিয়া হোসেইন অভিনয় করেছেন নীলা চরিত্রে।

আজ থেকে একযুগেরও বেশি সময় আগে একটি অনুষ্ঠানে উপস্থাপনা করেছিলেন আফজাল হোসেন। সেই অনুষ্ঠানেই আফজাল হোসেনের সাথে প্রথম দেখা হয় সোনিয়া হোসেইনের। ‘সেদিনও বসন্ত’ এসেছিল নাটকে একসাথে প্রথম অভিনয় করতে গিয়ে সেই স্মৃতিচারণও করেছেন দু’জন।

চয়নিকা চৌধুরীর নির্দেশনায় প্রথম নাটকে অভিনয় প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, ‘এ সময়টাকে আমি নানা কাজে একটু বেশিই চাপে থাকি। অনেক আগেই চয়নিকা আমার শিডিউল নিয়ে রেখেছিল। তাই এ সময়ে কাজটি করার সময় বেশ চাপ অনুভব করেছি। যদি রিল্যাক্স টাইমে কাজটি করতে পারতাম তাহলে হয়তো বেশ উপভোগ করতে পারতাম। আনন্দের বিষয়ও এই যে অনেক দিন পর সুইটির সাথে অভিনয় করলাম। জুনিয়র যারা অভিনয় করেছে তারা বেশ ভালো অভিনয় করেছে। নির্মাণের ক্ষেত্রে চয়নিকা খুব সিরিয়াস একজন নির্দেশক যে কিনা বেশ গুছিয়ে কাজ করে। তার নির্দেশনায় আমার প্রথম কাজ আশাকরি দর্শকের ভালো লাগবে।’

আফজাল হোসেনের সাথে প্রথম নাটকে অভিনয় প্রসঙ্গে সোনিয়া হোসেইন বলেন, ‘আফজাল অনেক উঁচু মাপের অভিনেতা। সত্যি বলতে কী তার সম্পর্কে আমার অন্তত বলার কিছু নেই। আমি শুধু এতটুকু বলব, তিনি এত বড় মাপের একজন অভিনেতা হয়েও আমাকে অভিনয়ে এতটা আন্তরিক সহযোগিতা করেছেন যে আমি অবাকই হয়েছি। শুটিংয়ের ফাঁকে ফাঁকে তার সাথে গল্প করার যে সুযোগ পেয়েছি তাতেও আমি আমার নিজেকে সমৃদ্ধ করতে পেরেছি। আমি সত্যিই এ নাটকে আফজাল ভাইয়ের সাথে অভিনয় করে অনেক আনন্দিত।’

গত ৪ মে থেকে পূবাইলে নাটকটির শুটিং শুরু হয়। আজ দুপুরে রাজধানীর গুলশানের একটি অভিজাত রেস্টুরেন্টে নাটকটির শুটিং শেষ হয়। আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। এ নাটকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ।

ছবি : আলিফ হোসেন রিফাত

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫