ঢাকা, বৃহস্পতিবার,২২ জুন ২০১৭

সংসদ

সোনার বাংলা বিনির্মাণে লায়নদের কাজ করার আহ্বান স্পিকারের

নয়া দিগন্ত অনলাইন

০৬ মে ২০১৭,শনিবার, ১৬:২৮


প্রিন্ট
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ফটো)

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ফটো)

স্পিকার ও সিপিএ চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী দারিদ্র্য, ক্ষুধা ও শোষণমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকারের পাশাপাশি লায়নদেরকে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন।

আজ শনিবার ঢাকায় হোটেলে সোনারগাঁওয়ে লায়ন্স ক্লাব আয়োজিত লায়ন্স মাল্টিপল ডিস্ট্রিক্ট ৩১৫ বাংলাদেশ এর ৩০তম বার্ষিক কনভেনশন-২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, লায়ন সমগ্র বিশ্বে মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টিকারী এমন একটি আন্তর্জাতিক প্লাটফরম যেখানে সব শ্রেণী ও পেশার মানুষ সবাই দল ও মতের ঊর্ধ্বে থেকে স্বেচ্ছাপ্রণোদিত হয়ে নিজের সময়, অর্থ ও শ্রম দিয়ে মানবতার সেবায় কাজ করে থাকেন।

স্পিকার বলেন, বিশ্বায়নের এ যুগে বৈশ্বিক প্রেক্ষাপটে জলবায়ুর পরিবর্তন ও তথ্য প্রযুক্তির অবাধ প্রবাহের ফলে নতুন নতুন চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। বাংলাদেশ সেসব চ্যালেঞ্জ গ্রহণ করে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশ ইতোপূর্বে এমডিজির চ্যালেঞ্জ গ্রহণ করে সব ক্ষেত্রে সফলতা অর্জন করেছে এবং বর্তমানে এসডিজির চ্যালেঞ্জ গ্রহণ করে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার অভিপ্রায়ে কাজ করছে। এ চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের অগ্রগতি দৃশ্যমান।

স্পিকার বলেন, শুধু প্রবৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে দারিদ্র্য দূরীকরণ সম্ভব নয়। বরং বৈষম্যহীন ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণই সবচেয়ে বড় কথা। তিনি একাজে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, লায়নরা আর্তমানবতার সেবায় যেভাবে কাজ করে তা বিশ্বব্যাপী স্বীকৃত। তিনি ২১০টি দেশের এক দশমিক চার মিলিয়ন জনগণের প্রতিনিধিত্বকারী এ প্রতিষ্ঠানটিকে যুগ যুগ ধরে দারিদ্র্যতার বৃত্তে বসবাসকারী জনগোষ্ঠীকে এ বৃত্ত থেকে বের করে আনতে কাজ করার আহ্বান জানান। সাথে সাথে সবার জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করার মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক গণতন্ত্র প্রতিষ্ঠায় বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ তরুণ সমাজের মতামতকে প্রাধান্য দিয়ে প্রকল্প গ্রহণের আহ্বান জানান।

তিনি বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় সময়োপযোগী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে উপযুক্ত জনবল সৃষ্টির লক্ষে কাজ করার দৃঢ় প্রত্যয় ঘোষণা করেন।

স্পিকার অনুষ্ঠানিকভাবে লায়ন্স মাল্টিপল ডিস্ট্রিক্ট ৩১৫ বাংলাদেশ এর ৩০তম বার্ষিক কনভেনশন-২০১৭ এর উদ্বোধন ঘোষণা করেন।

কাউন্সিল চেয়ারপার্সন স্বদেশ রঞ্জন শাহার সভাপতিত্বে অনুষ্ঠানে লায়ন শেখ কবীর হোসেন, লায়ন নাজমূল হক, লায়ন কাজী আকরামউদ্দীন আহমেদ, লায়ন ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল ওয়াহাব, লায়ন মোসলেম আলী খান ও লায়ন বশিরুল্লাহ বক্তৃতা করেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫