ঢাকা, বৃহস্পতিবার,২১ সেপ্টেম্বর ২০১৭

দিগন্ত জবস

প্রতিরা মন্ত্রণালয়ে ৬ পদে ১২৭ জন নিয়োগ

২৯ এপ্রিল ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

প্রতিরা মন্ত্রণালয়ের ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টে নিম্নে বর্ণিত রাজস্ব খাতভুক্ত ৬ ধরনের পদে অস্থায়ীভিত্তিতে ১২৭ জন বাংলাদেশী নাগরিক নিয়োগ পাবেন। বিজ্ঞপ্তি দিয়েছে সরকারের কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সের কার্যালয়। আবেদন ফরম জমা দেয়ার শেষ
তারিখ : ১০ মে ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত। লিখেছেন মোশাররফ হোসেন
পদের নাম ও পদের সংখ্যা : অডিটর ৬৭ জন, জুনিয়র অডিটর (এলডিএ-কাম টাইপিস্ট) ৪০ জন, ড্রাইভার চারজন, অফিস সহায়ক ১১ জন, নিরাপত্তা প্র্রহরী চারজন এবং পরিচ্ছন্নতাকর্মী হিসেবে একজন নিয়োগ দেয়া হবে।
আবেদনের যোগ্যতা : অডিটর : প্র্রার্থীকে স্নাতক /সমমান পাস হতে হবে।
জুনিয়র অডিটর : এইচএসসি পাস। তবে ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনি¤œ বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দ গতি থাকতে হবে।
ড্রাইভার : বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।
অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী : অষ্টম শ্রেণী পাস প্র্রার্থীরা এ দু’টি পদে আবেদন করতে পারবেন।
পরিচ্ছন্নতাকর্মী : এ কাজে অভিজ্ঞতা থাকলেই আবেদন করতে পারবেন। অগ্রাধিকার দেয়া হবে হরিজন জাতভুক্তদের।
সব পদের বয়সসীমা : ১ এপ্রিল ২০১৭ তারিখে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের বয়সসীমা ৩২ বছর। আর মুক্তিযোদ্ধার নাতি-নাতনীদের েেত্র বয়সসীমা ৩০ বছর।
বেতন স্কেল : অডিটর ১২,৫০০-৩০,২৩০ টাকা বেতন স্কেলে, জুনিয়র অডিটর ৯,৩০০-২২,৪৯০ টাকা বেতন স্কেলে, ড্রাইভার ৯,৩০০-২২,৪৯০ টাকা বেতন স্কেলে, অফিস সহায়ক ৮,২৫০-২০,০১০ টাকা বেতন স্কেলে, নিরাপত্তা প্রহরী ৮,২৫০-২০,০১০ টাকা বেতন স্কেলে ও পরিচ্ছন্নতাকর্মী পদে ৮,২৫০-২০,০১০ টাকা বেতন স্কেলে বেতন পাবেন। এ ছাড়া থাকবে অন্যান্য সুযোগ-সুবিধা।
আবেদন ফরম জমা দেয়ার শেষ তারিখ : ১০ মে ২০১৭ বিকেল ৫টা পর্যন্ত।
যেসব কাগজপত্র জমা দিতে হবে : নিজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পৌরসভার মেয়র বা ওয়ার্ড কমিশনারের কাছ থেকে পাওয়া নাগরিকত্বের সনদ, জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধন সনদ, গেজেটেড অফিসারের কাছ থেকে সত্যায়িত চারিত্রিক সনদ ও সম্প্রতি তোলা চার কপি সত্যায়িত রঙিন ছবি, শিাগত যোগ্যতার সব মূল বা সাময়িক সনদ জমা দিতে হবে। জুনিয়র অডিটর প্রার্থীদের সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার দতার সনদের কপি, ড্রাইভার পদের প্রার্থীদের ড্রাইভিং লাইসেন্সের কপি জমা দিতে হবে। কোটাধারী প্রার্থীদের কোটার সনদ এবং তা প্রমাণের সব কাগজপত্র লাগবে।
যেভাবে আবেদন করবেন ও আবেদনপত্র পাঠানোর ঠিকানা : প্রার্থীকে নির্ধারিত ফরমের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফরম পাওয়া যাবে কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স কার্যালয়ের ওয়েবসাইটে (িি.িপমফভ.মড়া.নফ)। ফরম ডাউনলোড করে সঠিকভাবে পূরণ করে ‘কন্ট্রোলার, জেনারেল ডিফেন্স ফাইন্যান্স, কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সের কার্যালয়, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন (চতুর্থ তলা), সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবরে ডাকযোগে পাঠাতে হবে। আবেদনকারীর নাম ও ডাক যোগাযোগের বর্তমান ঠিকানা সম্বলিত ও ১০ টাকার ডাকটিকিট যুক্ত ফেরত খাম সংযুক্ত করতে হবে। আবেদনপত্রের খামের ওপর বামপাশে পদের নাম, কোটার নাম, নিজ জেলার নাম উল্লেখ করতে হবে। পরীা ফি বাবদ বাংলাদেশ ব্যাংক বা সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে ট্রেজারি চালানের মাধ্যমে ‘কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্স, কন্ট্রোলার জেনারেল ডিফেন্স ফাইন্যান্সের কার্যালয়, প্রথম ১২ তলা সরকারি অফিস ভবন (চতুর্থ তলা), সেগুনবাগিচা, ঢাকা-১০০০ বরাবরে (কোড নম্বর ১-১৯০৭-০০০১-২০৩১-এর অনুকূলে) অডিটর, জুনিয়র অডিটর ও ড্রাইভার পদের জন্য ১০০ টাকা এবং অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী ও পরিচ্ছন্নতাকর্মী পদের জন্য ৫০ টাকা জমা দিতে হবে। আবেদনপত্রের সাথে ট্রেজারি চালানের মূলকপি জমা দিতে হবে। যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন তা বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে। সূত্র : দৈনিক ইত্তেফাক, ১২ এপ্রিল ২০১৭

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫