ঢাকা, শুক্রবার,২২ সেপ্টেম্বর ২০১৭

সাতরঙ

ফানপার্ক কিডস লার্নিং হারবার প্রি-স্কুল

২৬ এপ্রিল ২০১৭,বুধবার, ১৪:০৭


প্রিন্ট

একটি শিশুর শারীরিক ও মানসিক বিকাশই তার চারিত্রিক গঠনের মূল উপকরণ যা তার পারিপার্শ্বিক সমাজব্যবস্থা, পরিবার, পরিবেশ ও শিক্ষাপ্রতিষ্ঠান দ্বারা সবচেয়ে বেশি প্রভাবিত হয়। উন্নত দেশগুলোতে শারীরিক ও মানসিক বিকাশের জন্য বিনোদন ও শিক্ষাকেন্দ্র গড়ে তোলা হয়, যেখানে থাকে বিভিন্ন ধরনের ইনডোর আউটডোর প্লে-গ্রাউন্ড, প্রি-স্কুল এবং ডে-কেয়ার।

এরই ধারাবাহিকতায় আমাদের দেশের একটি উদ্যোগের নাম ‘ফানপার্ক’। ২০১১ সালে উত্তরায় ‘ফানপার্ক’-এর যাত্রা শুরু হয়। শিশুদের শারীরিক বিকাশের কথা মাথায় রেখেই তখন এ ইনডোর প্লে-গ্রাউন্ডটির আবির্ভাব। নিতান্তই শিশুদের বিনোদন কেন্দ্র হিসেবে খুব অল্প সময়ে উত্তরাবাসীর কাছে সমাদৃত হয় ‘ফানপার্ক’। ২০১৬ সাল থেকে ‘ফানপার্ক’-এর একই ভবনে যোগ হয় ‘ফানপার্ক-কিডস লার্নিং হারবার’ স্কুল। এখানে ১ বছর বয়স থেকে শুরু করে স্কুলে যাওয়ার আগ পর্যন্ত শিশুরা পেতে পারে প্রি-স্কুল এবং ডে-কেয়ার সুবিধা। এছাড়া স্কুলে যাতায়াতকারী শিশুরাও কাসের আগে ও পরে নিতে পারে ডে-কেয়ার সুবিধা। এর পাশাপাশি শনি ও রোববারে আর্ট কাস করার সুবিধাও আছে।

শিক্ষা, বিনোদন ও সাংস্কৃতিক বিষয়সহ আরো বিভিন্ন ধরনের উদ্যোগের পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির উদ্যোক্তাদের। উল্লেখ্য প্রতিষ্ঠানটির উদ্যোক্তারা সবাই মহিলা।

বিস্তারিত জানতে যোগাযোগ : ‘ফানপার্ক-কিডস লার্নিং হারবার, বাড়ি-২ (লেক সংলগ্ন), সেক্টর-৫, উত্তরা, ঢাকা। ফোন : ০১৯৩৮৮৮৯৯৮৮, ওয়েব : www.funparkbe.com.
ফেসবুক : Facebook/funpark.uttara

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫