ঢাকা, মঙ্গলবার,২৫ জুলাই ২০১৭

আরো খবর

মেরিল-প্রথম আলো পুরস্কার প্রদান

নিজস্ব প্রতিবেদক

২২ এপ্রিল ২০১৭,শনিবার, ০০:৩৯


প্রিন্ট

মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬ গতকাল শুক্রবার বিকেলে প্রদান করা হয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আসর বসে। শোবিজ জগতের বেশ কয়েকটি ক্যাটাগরিতে এই পুরস্কার প্রদান করা হয়।
নাটক বিভাগে সেরা অভিনেত্রী অপি করিম : মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬-তে সমালোচকদের বিচারে নাটক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অপি করিম। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনয়শিল্পী শহীদুজ্জামান সেলিম ও রোজী সেলিম। এবার আসরে সমালোচকদের বিচারে অপি করিম ছাড়াও সাদিয়া জাহান প্রভা ও সানজিদা প্রীতি মনোনীত হয়েছিলেন। সাদিয়া জাহান প্রভা ‘লিফলেট’ ও ও সানজিদা প্রীতি ‘কালারফুল’ নাটকের জন্য মনোনয়ন পেয়েছিলেন।
দর্শকদের ভোটে সেরা তিশা : এ বছর তারকা জরিপে সেরা টিভি অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন তিশা। ‘একটি তালগাছের গল্প’ নাটকের জন্য তিশা এ পুরস্কার পান। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনয়শিল্পী এ টি এম শামসুজ্জামান ও মনিরা ইউসুফ মেমী।
সেরা নবীন অভিনয়শিল্পী বুবলি : তারকা জরিপে এবার সেরা নবীন অভিনয়শিল্পী বিভাগে চূড়ান্তপর্বে মনোনয়ন পেয়েছিলেন ‘অস্তিত্ব’ ছবির জন্য অভিনেতা জোভান, ‘আয়নাবাজি’র জন্য অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা, ‘বসগিরি’র জন্য বুবলি ও ‘রক্ত’ ছবির জন্য অভিনেতা রোশান।
দর্শক জরিপে সেরা গায়িকা কনা : এবারের দর্শক জরিপে সেরা গায়িকার পুরস্কার পেলেন কনা। তার হাতে পুরস্কার তুলে দেন সঙ্গীতশিল্পী ফাতেমা তুজ জোহরা। ‘বসগিরি’ ছবিতে ‘দিল দিল দিল’ গানের জন্য দর্শক জরিপে সেরা গায়িকার পুরস্কার পান কনা। কনা বলেন, কয়েক বছর ধরে এই পুরস্কারের জন্য অপেক্ষা করছিলাম। পুরস্কার পাওয়ার পর সৃষ্টিকর্তা ও নিজের পরিবারকে ধন্যবাদ জানান তিনি।
মোশাররফ করিম সেরা টিভি অভিনেতা : তারকা জরিপ পুরস্কারে এ বছর সেরা টিভি অভিনেতা নির্বাচিত হয়েছেন মোশাররফ করিম। ‘বউগিরি’ নাটকের জন্য মোশাররফ করিম উত্তম গুহ ও চিত্রলেখা গুহর কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।
সেরা চলচ্চিত্র অভিনেত্রী সাঁঝবাতি : এ বছর সেরা চলচ্চিত্র অভিনেত্রীর পুরস্কার পেয়েছে ‘শঙ্খচিল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য সাঁঝবাতি। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনেতা আজিজুল হাকিম ও অভিনেত্রী আফসানা মিমি।
সেরা চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী : এবার সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কারটি বগলদাবা করেছেন চঞ্চল চৌধুরী। আয়নাবাজিতে অভিনয়ের জন্য পুরস্কার পেয়েছেন তিনি। মঞ্চে বিজয়ী চঞ্চল চৌধুরীর হাতে পুরস্কার তুলে দেন অভিনয়শিল্পী ইনামুল হক ও সুবর্ণা মুস্তফা। পুরস্কার পেয়ে চঞ্চল চৌধুরী পুরস্কারটি ফজলুর রহমান বাবুর সাথে ভাগাভাগি করে নেয়ার কথা বলেন। ফজলুর রহমান বাবু একই বিভাগে ‘অজ্ঞাতনামা’ চলচ্চিত্রের জন্য মনোনয়ন পেয়েছিলেন।
ইমরান হলেন সেরা গায়ক : দর্শক জরিপে সর্বাধিক ভোট পেয়ে সেরা গায়ক হয়েছেন ইমরান। ‘বসগিরি’ ছবিতে ‘দিল দিল দিল’ গানের জন্য তিনি এ পুরস্কার পান। গতকাল তার হাতে পুরস্কার তুলে দেন রূপবিশেষজ্ঞ কানিজ আলমাস খান ও নির্মাতা মোস্তাফা সরয়ার ফারুকী।
সমালোচকদের রায়ে সেরা চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা : এবার সেরা চলচ্চিত্র পরিচালকের পুরস্কার পেলেন অমিতাভ রেজা। ‘আয়নাবাজি’ ছবির জন্য তিনি এই পুরস্কার পেয়েছেন। পুরস্কার বিজয়ী অমিতাভ রেজার হাতে পুরস্কার তুলে দেন নির্মাতা আমজাদ হোসেন ও নৃত্যশিল্পী লায়লা হাসান।
ছেলে আব্রামকে পুরস্কার উৎসর্গ করলেন শাকিব : তারকা জরিপ পুরস্কার ২০১৬তে সেরা চলচ্চিত্র অভিনেতার পুরস্কার পেয়েছেন শাকিব খান। ‘শিকারী’ ছবির জন্য পাওয়া এ পুরস্কারটি শাকিবের হাতে তুলে দেন চিত্রনায়ক ফারুক ও অঞ্জনা।
দর্শক জরিপ সেরা চলচ্চিত্র অভিনেত্রী নাবিলা : এ বছরে তারকা জরিপ পুরস্কারে সেরা চলচ্চিত্র অভিনেত্রী হয়েছেন নাবিলা। ‘আয়নাবাজি’ ছবিতে অভিনয়ের জন্য দর্শকদের ভোটে তিনি এ পুরস্কার জিতলেন। প্রথম ছবিতে অভিনয়ের করেই এবার মেরিল-প্রথম পুরস্কারে জিতে নিলেন তিনি।
সমালোচকদের রায়ে সেরা চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’ : মেরিল-প্রথম আলো সমালোচক পুরস্কারে সেরা চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ‘অজ্ঞাতনামা’। এ পুরস্কার গ্রহণ করে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। তার হাতে পুরস্কার তুলে দেন অভিনয়শিল্পী গাজী রাকায়েত ও ঈশিতা।
লাকী আখন্দকে উৎসর্গ : মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৬-এর অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছে কিংবদন্তি সঙ্গীতশিল্পী লাকী আখন্দকে। গতকাল শুক্রবার সন্ধ্যায় শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষে প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক এ ঘোষণা দেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫