ঢাকা, বুধবার,২২ নভেম্বর ২০১৭

আরো খবর

তুরস্কের প্রেসিডেন্টকে শেখ হাসিনার অভিনন্দন

বাসস

২২ এপ্রিল ২০১৭,শনিবার, ০০:৩৯


প্রিন্ট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রেসিডেন্সিয়াল পদ্ধতি কার্যকরে সংবিধান সংশোধনীর পক্ষে জনগণের রায়ে বিজয়ী হওয়ায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোগানকে অভিনন্দন জানিয়েছেন।
তুরস্কের প্রেসিডেন্টের কাছে পাঠানো এক অভিনন্দনবার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘এটি খুবই আনন্দের বিষয়। এ বিজয়ের জন্য আমি বাংলাদেশের জনগণ, সরকার এবং আমার নিজের পক্ষ থেকে আপনাকে অভিনন্দন জানাচ্ছি।’
শেখ হাসিনা বলেন, এ গণভোটে সমর্থনের মাধ্যমে প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বের প্রতি তুরস্কের জনগণের আস্থা এবং বিশ্বাসের প্রতিফলন ঘটেছে।
তিনি বলেন, আগামী দিনগুলোতে আমাদের দুই দেশের ভ্রাতৃপ্রতিম সম্পর্ক উভয় দেশের জনগণের পারস্পরিক স্বার্থে নতুন উচ্চতায় উপনীত হবে বলে আমি আন্তরিকভাবে আশাবাদী। পাশাপাশি অর্থনৈতিক, বাণিজ্যিক, প্রযুক্তিগত, শিক্ষা, প্রতিরক্ষা এবং সাংস্কৃতিক খাতে সহযোগিতা জোরদার হবে বলে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী তুরস্কের প্রেসিডেন্ট, তার পরিবারের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু এবং ভ্রাতৃপ্রতিম তুর্কি জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।
গত রোববারের গণভোটে সামান্য ব্যবধানে তুরস্কের প্রেসিডেন্ট বিজয় লাভ করেন। রাষ্ট্র পরিচালিত বার্তা সংস্থার খবরে বলা হয়, গণভোটে হ্যাঁ’র পক্ষে ৫১ শতাংশ এবং না’র পক্ষে ৪৯ শতাংশ ভোট পড়ে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫