ঢাকা, মঙ্গলবার,২৫ এপ্রিল ২০১৭

আরো খবর

সোনারগাঁওয়ে কাভার্ডভ্যান উল্টে ১০ কিলোমিটার দীর্ঘ যানজট

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

২২ এপ্রিল ২০১৭,শনিবার, ০০:৩৯


প্রিন্ট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে কাভার্ডভ্যান উল্টে সড়কের উভয় পাশে ১০ কিলোমিটর যানচজটের সৃষ্টি হয়েছে। গতকাল রাত সাড়ে ৮টায় মহাসড়কের লাঙ্গলবন্ধ ব্রিজের মধ্যবর্তী স্থানে কাভার্ডভ্যানটি উল্টে এ যানজটের সৃষ্টি হয়। যানজটে ঢাকা ও চট্টগ্রামগ্রামী কয়েক শ’ গাড়ি আটকা পড়েছে। যানজট নিরসনে কাঁচপুর হাইওয়ে পুলিশ ও সোনারগাঁও থানা পুলিশ কাজ করছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত রাত ১০টায় কাভার্টভ্যানটি সরিয়ে নেয়ার চেষ্টা করছিল হাইওয়ে পুলিশ।
জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লাঙ্গলবন্দ ব্রিজের মধ্যবর্তী স্থানে বিশাল এক গর্তের সৃষ্টি হয়। গত এক সপ্তাহে এ গর্তে পড়ে ১০-১৫টি গাড়ি উল্টে অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। এ দুর্দশা দেখে সড়ক ও জনপথ বিভাগ গত বৃহস্পতিবার সকালে ওই গর্তে দেড় ফুট উঁচু করে সংস্কার করে। সংস্কারের পর নতুন করে কয়েকটি পরিবহন দুর্ঘটনায় পতিত হয়। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় চট্টগ্রামগামী একটি কাভার্ডভ্যান দ্রুত গতিতে চলতে গিয়ে উল্টে মহাসড়ক বন্ধ হয়ে যায়। সড়কের এক পাশ বন্ধ হওয়ার কারণে পাশের লেনে দুই পাশের গাড়ি চলতে গিয়ে উভয় পাশ বন্ধ হয়ে যায়। মহাড়কের সোনারগাঁওয়ের মেঘনা টোল প্লাজা থেকে মদনপুরের কেওঢালা পর্যন্ত উভয় পাশে যানজটের সৃষ্টি হয়েছে।
সায়েদাবাদ থেকে চট্টগ্রামগামী এনা পরিবহনের চালক আবুল কালাম জানান, গত এক সপ্তাহ ধরে এ সেতুর পশ্চিম পাশের মধ্যবর্তী স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। সড়ক ও জনপথ বিভাগ এ গর্ত ভরাট করতে করতে গিয়ে নতুন সমস্যার সৃষ্টি করেছে।
ঢাকা থেকে মোগরাপাড়াগামী বোরাক পরিবহনের যাত্রী ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান, প্রতিদিন ঢাকার ইসলামপুরে ব্যবসায়িক কাজে যাওয়া-আসা করতে হয়। গত এক সপ্তাহে এ স্থানে কমপক্ষে ১০-১২টি গাড়ি দুর্ঘটনায় পড়েছে। এতে করে ছোটখাটো যানজটের সৃষ্টি হয়েছে।
ব্যবসায়ী বিল্লাল হোসেন বলেন, বৃহস্পতিবার দুপুরে সোনারগাঁও উপজেলা পরিষদ থেকে একটি গুরুত্বপূর্ণ কাজ শেষে বাড়ি ফিরছিলাম। পথে লাঙ্গলবন্দ ব্রিজের মধ্যবর্তী স্থানে উঁচু করে সংস্কার করায় আমার গাড়িটি দ্রুতগতিতে আসায় উল্টে যায়। অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছি।
নারায়ণগঞ্জ সড়ক ও জনপদের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান জানান, ভারী যানবাহন চলাচলের কারণে ব্রিজের মধ্যবর্তী অংশ ভেঙে পড়েছে। এটি প্রাথমিকভাবে সংস্কার করা হয়েছে। বর্তমানে যে সমস্যার সৃষ্টি হয়েছে। দ্রুতই তার সমাধান করা হবে।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি শেখ শরিফুল আলম জানান, সড়ক ও জনপদ বিভাগের ভুল সংস্কারের কারণে লাঙ্গলবন্দ ব্রিজে অহরহ দুর্ঘটনা ঘটছে। সড়ক ও জনপথ বিভাগ গর্তটি উঁচু করে করায় দ্রুত গতিতে আসা যানবাহন উঁচুতে এসে হোঁচট খেয়ে উল্টে যায়। ফলে মহাড়কে যানজটের সৃষ্টি হচ্ছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫