ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

শেষের পাতা

বিএনপি মানসিক বিকারগ্রস্ত দল : হানিফ

নিজস্ব প্রতিবেদক

২২ এপ্রিল ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

বিএনপিকে প্রতিবন্ধী ও বিকারগ্রস্ত রাজনৈতিক দল আখ্যায়িত করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি বিভিন্ন সময়ে অসংলগ্ন, অসঙ্গতিপূর্ণ কথাবার্তা বলে জনগণের কাছে মানসিকভাবে প্রতিবন্ধী ও বিকারগ্রস্ত রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তারা সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে অব্যাহতভাবে মিথ্যাচার করে যাচ্ছে। পানিবন্দী হাওর এলাকায় তারা সহায়তার বদলে দুর্গত মানুষদের নিয়ে রাজনীতি করছে। এটা দুর্ভাগ্যজনক ও লজ্জাকর।
গতকাল সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। গত বৃহস্পতিবার দুর্গত হাওর এলাকা ঘুরে এসে এ সংবাদ সম্মেলন করেন তিনি। সংবাদ সম্মেলনে দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহর লাইলীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
হানিফ বলেন, আমরা সুনামগঞ্জ, মৌলভীবাজার ও নেত্রকোনার দুর্গত অঞ্চল ঘুরে এসেছি। সেখানে পাহাড়ি ঢলে প্রায় ৮০ ভাগ ফসল নষ্ট হয়ে গেছে। আমরা দুর্গত এলাকায় সব রকম সহযোগিতা অব্যাহত রেখেছি। পানি বিশুদ্ধকরণ প্রক্রিয়া চলছে। আগামী সাত দিন যাতে হাওর অঞ্চলে মাছ ধরা না হয় হাওর অঞ্চলের মানুষকে সেই আহ্বান জানিয়েছি।
দুর্গত এলাকার মানুষদের স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত সহায়তা অব্যাহত রাখা হবে জানিয়ে তিনি বলেন, দুর্গত এলাকায় বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানগুলোকে আহ্বান জানিয়েছি আপাতত ঋণের কিস্তি না নিতে। দুর্গত এলাকা ঘুরে আমরা কৃষকদের সাথে কথা বলেছি, তারা সরকারের উদ্যোগে সন্তুষ্টি প্রকাশ করেছেন।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, হাওর অঞ্চলে নির্মাণাধীন বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে। নির্মাণাধীন ওই বাঁধে দুর্নীতি হয়েছে আমরা শুনেছি। তবে এ বিষয়টি তদন্ত চলছে।
ওই প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তাকে অপসারণ করা হয়েছে জানিয়ে হানিফ আরো বলেন, অনিয়মের সাথে কেউ জড়িত থাকলে অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ছাড় দেয়া হবে না।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫