ঢাকা, বুধবার,১৩ ডিসেম্বর ২০১৭

সংগঠন

হাব নির্বাচনে আব্দুস ছোবহান ভুঁইয়ার নেতৃত্বাধীন প্যানেলের বিজয়

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৭,শুক্রবার, ২০:৩৫


প্রিন্ট

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) নির্বাচনে (২০১৭-২০১৯) আব্দুস ছোবহান ভূঁইয়া নেতৃত্বাধীন হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্ট পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের ২৭টি পদের মধ্যে ২৬টিতে জয়ী হয়েছে ঐক্য ফ্রন্ট। গণতান্ত্রিক ফোরাম থেকে শুধুমাত্র একটি পদে নির্বাচিত হন ফরিদ আহমেদ মজুমদার। ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টির মধ্যে ১২টিতে জয়ী হয়েছে ঐক্য ফ্রন্ট। এছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের সাতটির মধ্যে পাঁচটিতে গণতান্ত্রিক ফোরাম ও দুটিতে ঐক্য ফ্রন্ট এবং চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সাতটির চারটিতে গণতান্ত্রিক ফোরাম ও তিনটিতে ঐক্য ফ্রন্ট জয়ী হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে সকাল ১০টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে মোট ভোটার ছিল এক হাজার ১৫৭টি। গণনা শেষে রাত আড়াইটায় নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার হারুন উর রশীদ।

নির্বাচনে আব্দুস ছোবহান ভূঁইয়া পেয়েছেন ৫৪১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহাসচিব ও হাব গণতান্ত্রিক ফোরামের প্যানেল প্রধান শেখ আবদুল্লাহ পেয়েছেন ৪২০ ভোট। আর সাবেক সভাপতি ও হাব সমন্বয় পরিষদের জামাল উদ্দিন আহমেদ পেয়েছেন ১৯৩ ভোট।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্য নির্বাচিতরা হলেন- মাওলানা ইয়াকুব শরাফতী (৫২৩), মোহাম্মদ রুহুল আমিন (৫১৮), এ এস এম ইব্রাহিম (৫০৯), মোহাম্মদ ওয়াহিদুল আলম (৫০৮), মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম (৫০৪), আকবর হোসেন মঞ্জু (৪৯৩), মোহাম্মদ আব্দুল হামিদ (৪৯২), মাওলানা ফজলুর রহমান (৪৮৯), শাহাদত হোসাইন তসলিম (৪৮৭), ক্বারী গোলাম মোস্তফা (৪৮১), এম এন এইচ খাদেম দুলাল (৪৭৭), মোহাম্মদ রফিকুল ইসলাম (৪৭৬), আব্দুস সালাম আরেফ (৪৭৩), লায়ন মো: সোলাইমান (৪৬৫), মোহাম্মদ আবু তাহের (৪৪৪), অ্যাডভোকেট আবদুল্লাহ আল নাসের (৪৩৬), গোলাম মোহাম্মদ (৪২৭), মো: নাজিম উদ্দিন (৪২৭), ফরিদ আহমেদ মজুমদার (৪২৭) ও মাজহারুল হক ভুইয়া (৪২৫)।
কেন্দ্রীয় নির্বাহী পরিষদের চট্টগ্রাম অঞ্চলের বিজয়ীরা হলেন- মোহাম্মদ শাহ আলম (৫৭০), মোহাম্মদ জিয়া উদ্দিন চৌধুরী (৫৬৫) ও মাহমুদুল হক পিয়ারু (৫৫৯)।

সিলেঠ অঞ্চলের নির্বাচিত কেন্দ্রীয় নেতারা হলেন- খাজা মঈন উদ্দিন আহমদ জালালাবাদী (৪৯১), জহিরুল কবির চৌধুরী (৪৭৯) ও মুহাম্মদ আব্দুল কাদির (৪৫২)।

ঢাকা আঞ্চলিক পরিষদের ১৩টি পদে নির্বাচিতরা হলেন- গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের মুফতি আব্দুল কাদের মোল্লা (৪১২), মাওলানা মো: শাহাদাৎ হোসাইন (৪০৯), আজাদ হোসেন (৪০৭), আমিনুল হক আমিন (৩৯৭), মনিরুজ্জামান খান (৩৯৪), আবুল কালাম আজাদ (৩৮৯), মোহাম্মদ শহীদ উল্লা খাঁন (৩৮৬), লুৎফর রহমান (৩৮২), এ এইচ এম মোস্তাফিজুর রহমান (৩৮২), সরদার আব্দুর রশীদ (৩৮১), আব্দুল্লাহিল ওয়াহিদ (৩৭৮), জাহাঙ্গীর আলম (৩৭১) ও হাব গণতান্ত্রিক ফোরামের আজিজুর রহমান পাটোয়ারী (৩৫৬)।

এছাড়া সিলেট আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৪৭ ভোটের মধ্যে ৪৩টি ভোট পড়ে।

বিজয়ীরা হলেন- হাব গণতান্ত্রিক ঐক্য ফ্রন্টের তৈয়েবুর নান্নু ২৮ ও মোদাব্বের হোসেন মনসুর ২৩, গণতান্ত্রিক ফোরামের সামছুল আলম ২৪, ফয়জুল বাশার ২৪, আব্দুল বাসিত ২৪, কামরুল হক ২৩, মাশহুদ আহমদ ২২ ভোট পান।

চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের নির্বাচনে মোট ৯৪ ভোটের মধ্যে ৯০টি ভোট পড়ে।

বিজয়ীরা হলেন- ঐক্য ফ্রন্টের মোরশেদ আলম ৫২, আব্দুল করিম ৫০, ইয়াসিন চৌধুরী ৪৪, গণতান্ত্রিক ফোরামের মাওলানা ইদ্রিস আল কাদেরী ৪৭, মঈন উদ্দিন চৌধুরী হালিম ৪৭, সুফী আব্দুল মান্নান চৌধুরী ৪৫, এটিএম রশিদ উদ্দিন শাহীন ৪৫ ভোট পেয়েছেন।

নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা হবে আগামীকাল শনিবার।

রাজধানীর নয়াপল্টনে হাব কার্যালয়ে নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করবে। ২৫ এপ্রিলের মধ্যে কোনো অভিযোগ থাকলে করার সুযোগ থাকবে। আপিল নিষ্পত্তির পর ২৯ এপ্রিল চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। আগামী ২ মে নির্বাহী কমিটির প্রথম সভায় ভোটে নির্বাচিতরাই তাদের সভাপতি, মহাসচিবসহ অন্য অফিস নির্বাহী নির্বাচিত করবেন।

হাব গণতান্ত্রিক ঐক্যফ্রন্ট থেকে বিজয়ী সদস্য আব্দুল্লাহ আল নাসের ভোটারদের অভিবাদন জানিয়ে বলেন, অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে নীরব ব্যালেট বিপ্লব হয়েছে। ভোটাররা যে আশা নিয়ে আমাদের প্যানেলকে বেশিরভাগ পদে নির্বাচিত করেছেন আমরা তাদের প্রত্যাশার প্রতিদান দেয়ার চেষ্টা করব।

নব-নির্বাচিত সভাপতি আবদুস ছোবহান ভুঁইয়া নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ে সব হজ এজেন্সির মালিক-কর্মকর্তা ও কর্মচারিদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নির্বাচনী ইশতেহার অনুসারে তিনি ধর্মমন্ত্রণালয় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করে হজযাত্রীর কোটা বৃদ্ধি, হজ এজেন্সির মালিকদের জন্য ছয় মাসের মাল্টিপল ভিসা দেয়া ও আপাতত প্রত্যেক এজেন্সি যেন নিজেরা তাদের হজযাত্রীর ব্যাগ কিনতে পারেন তার ব্যবস্থা করার চেষ্টা করবেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫