ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

আইন ও বিচার

নির্ধারিত সময়ে এনআরবি ব্যাংকের এজিএম অনুষ্ঠানের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৭,শুক্রবার, ১৯:১৫


প্রিন্ট

বাদ পড়া চারজন পরিচালকদের অন্তর্ভুক্ত করে এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ফলে আগামি ২৩ এপ্রিল এই এজিএম অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছেন মামলার আইনজীবীরা।

পরিচালক হিসেবে নাম অন্তর্ভুক্তি ও এজিএম স্থগিত চেয়ে করা আবেদনে বৃহস্পতিবার বিচারপতি এএফএম আব্দুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে ছিলেন আইনজীবী এসএম মনিরুজ্জামান।

এসএম মনিরুজ্জামান বলেন, ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলী এই এজিএমএ চেয়ারম্যান হিসেবে প্রতিনিধিত্ব করবেন। তাছাড়া এজিএমে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসসহ অপর তিনজনকে ব্যাংকের পরিচালক হিসেবে অংশ নেয়ার সুযোগ দিতে বলা হয়েছে। বাদ পড়া তিন পরিচালক হলেন- আদনান ইমাম, এসএম তমাল পারভেজ ও রফিকুল ইসলাম আরজু।

তিনি আরো বলেন, আদালত বার্ষিক রিপোর্টে ওই তিনজনের নাম অন্তর্ভুক্ত করার পাশাপাশি পরিচালক হিসেবে তাদের নাম ব্যাংকটির ওয়েব পেজে অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছেন। আদালত গোপন ব্যালটে ভোট গ্রহণের সিদ্ধান্ত বহাল রেখেছেন। আর বহিরাগতদের বার্ষিক সাধারণ সভায় প্রবেশ নিষিদ্ধই থাকছে। ব্যাংকটির বার্ষিক প্রতিবেদনে নাম না থাকা ও এজিএমে অংশগ্রহণের জন্য কোনো চিঠি না পাওয়ায় আদনান ইমামসহ ব্যাংকের তিন পরিচালক হাইকোর্টে এই আবেদন করেছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫