ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

অপরাধ

সোয়া কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৭,শুক্রবার, ১৯:১৪


প্রিন্ট

রাজধানীতে পৃথক অভিযান চালিয়ে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্পসহ পাঁচজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) পশ্চিম বিভাগ।

গ্রেফতারকৃতরা হলেন- চাঁন মিয়া (৩৫), ইকবাল হোসেন (৩১), আবদুর রশিদ (৪৫), সেলিম মিয়া (৩৮) ও রমজান মুন্সী ওরফে জামসেদ (৪২)।

এ সময় তাদের কাছ থেকে এক কোটি ২০ লাখ ৭৭ হাজার ১৫০ টাকা মূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প উদ্ধার করা হয়। বৃহস্পতিবার মধ্যেরাতে কারওয়ানবাজারের ১ নম্বর সিটি করপোরেশেন মার্কেট ও রেলক্রসিং এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচজনকে গ্রেফতারসহ এসব স্ট্যাম্প উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া স্ট্যাম্পগুলোর মধ্যে পাঁচ টাকা, ১০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের ৩৫ হাজার ১৬২টি জাল রেভিনিউ স্ট্যাম্প উদ্ধার করা হয়। এর আনুমানিক মূল্য প্রায় এক কোটি ২০ লাখ ৭৭ হাজার ১৫০ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পেশাদার জাল স্ট্যাম্প ব্যবসায়ী বলে স্বীকার করে। তারা নিজেরা জাল স্ট্যাম্প তৈরি ও অন্যান্য জাল স্ট্যাম্প তৈরিকারীদের কাছ থেকে পাইকারীভাবে কিনে রাজধানীর বিভিন্ন জায়গায় খুচরা ব্যবসায়ীদের কাছে বিক্রি করত। তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫