ঢাকা, শুক্রবার,২৮ জুলাই ২০১৭

মিউজিক

মিউজিক ভিডিও নিয়ে শহীদ

বিনোদন প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৭,শুক্রবার, ১৫:৫৪


প্রিন্ট

এক বছর পর নতুন মিউজিক ভিডিও নিয়ে শ্রোতা-দর্শকের মাঝে হাজির হতে যাচ্ছেন ‘দূরবীন’ ব্যাণ্ডখ্যাত সঙ্গীতশিল্পী শহীদ। ‘তোমায় ছেড়ে বহু দূরে যাব কোথায়’,‘জীবন এত সুখের হলো’, ‘তুমি আমার ভাবনা নদীর উথাল পাতাল ঢেউ’সহ আরো বহু আলোচিত গান এবং মিউজিক ভিডিও শ্রোতা-দর্শককে উপহার দিয়েছেন শহীদ। এবার নতুন গান ‘এতদিন কোথায় ছিলে’র মিউজিক ভিডিও নিয়ে শহীদ তার ভক্ত দর্শকের মাঝে হাজির হচ্ছেন। গানটি লিখেছেন ও সুর করেছেন হুমায়ূন বয়াতী। সঙ্গীতায়োজন করেছেন নাসিফ অনি। মিউজিক ভিডিওটি নির্মাণ করেছেন মিশু।

গত মার্চ মাসে সুনামগঞ্জের মধ্যনগর, তাহিরপুরের মনোরম লোকেশনে শহীদ তার নতুন গানের মিউজিক ভিডিওটির নির্মাণকাজ শেষ করেছেন। আসছে ২৭ এপ্রিল থেকে গানচিলের ব্যানারে ইউটিউবে গানটি পাওয়া যাবে। শহীদ বলেন, ‘মধ্যনগর, তাহিরপুরের মনোরম লোকেশনে গানটির দৃশ্য ধারণ করা হয়েছে। কী যে চমৎকার মনোমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্য তা নিজের চোখে না দেখলে বিশ্বাসই করা যায় না। রোমান্টিক ঘরানার এই গানটির মিউজিক ভিডিও সবার ভালোলাগবে আমার বিশ্বাস। তবে সেইসাথে সুনামগঞ্জের ফসল পানিতে নষ্ট হয়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করছি। সরকারের পক্ষ থেকে দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য বিনীত অনুরোধ করছি।’ শহীদ জানান, তার নতুন গানে তারসঙ্গে কণ্ঠ দিয়েছেন স্বরলিপি। এক বছর আগে শুভমিতার সঙ্গে গাওয়া ‘চলো দু’জনে হারাই’ গানটি প্রকাশ হয়। শহীদের তিনটি একক অ্যালবাম বাজারে পাওয়া যায়। অ্যালবাম তিনটি হচ্ছে ‘বৃষ্টির গান’,‘ নীলাম্বরী’ ও ‘নীল ছোঁয়া’। জেকের সুর সঙ্গীতে শহীদ প্রথম ক্লোজআপ তারকা বাঁধনের সঙ্গে প্লে-ব্যাক করেন। সর্বশেষ তিনি বেলাল খানের সুরে গেলো মাসে একটি নতুন চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন।
এতে তার সহশিল্পী ছিলেন খেয়া। ব্যবসায়িক কাজে ব্যস্ত থাকেন বিধায় শ্রোতা দর্শকের চাহিদা থাকা সত্ত্বেও শহীদ গানে ঠিকমতো সময় দিতে পারেন না। প্রতি মাসেই শহীদ’র ব্যা-দল ‘দূরবীন’ কোন না কোন স্যাটেলাইট চ্যানেলে একটি লাইভ শো’তে অংশ নেন। ‘দূরবীন’ ব্যা-ের লাইন আপ হচ্ছে ভোকালে শহীদ ও আইয়ূব শাহরিয়ার, লিড গীটারে ফাহাদ, ড্রামসে শিশির, বেইজ গীটারে শাওন কী-বোর্ড এবং কম্পোজ-এ রাফি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫