মানবতাবিরোধী অপরাধ : খুলনায় ৭ জন গ্রেফতার

খুলনা ব্যুরো

মানবতাবিরোধী অপরাধ মামলায় খুলনা জেলা থেকে ৭ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত জেলার ডুমুরিয়া উপজেলা এবং গল্লামারী থেকে এদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন আব্দুর রহিম (৬৮), শামসুর রহমান (৭৫), জাহান আলী বিশ্বাস (৬৭), মো. শাজাহান (৬৮), করিম শেখ (৬৮), আবু বকর (৬৭) ও রওশন আলী গাজি (৭২)।

খুলনা জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্কাস আলী জানান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মানবতাবিরোধী অপরাধ মামলায় গ্রেফতারকৃত আসামিরা ১৯৭১ সালের ১৮ মে খুলনার ডুমুরিয়া উপজেলার খর্নিয়া গ্রাম থেকে মুক্তিযুদ্ধের পক্ষে থাকা আনু মোল্লা ওরফে আজিজ শেখ, মজিদ বিশ্বাস, সাহেব আলী, শামসুল মোল্লা, ইমাম শেখ, আমজাদ সরদার, আব্দুল লতিফ মোড়ল ও কাওসার শেখসহ ৯ জনকে ধরে নির্যাতন করতে করতে রানাই এলাকার বকুল তলা এলাকায় নিয়ে যায়। সেখানে তাদেরকে গুলি করে হত্যার পর লাশ নদীতে ফেলে দেয়।

গতকাল বৃহস্পতিবার রাত থেকে আজ শুক্রবার সকাল পর্যন্ত ডুমুরিয়ার খর্নিয়া ও রানাই এবং মহানগরীর গল্লামারী এলাকা থেকে গোয়েন্দা পুলিশের একটি দল ফুলতলা ও ডুমুরিয়া থানা পুলিশের সহযোগিতায় রাতভর অভিযান চালিয়ে ৭ জনকে গ্রেফতার করে বলেও জানান আক্কাস আলী।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.