মিসবাহর জন্য সুসংবাদ

নয়া দিগন্ত অনলাইন

পাকিস্তান জাতীয় দলের টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হককে ‘ইমতিয়াজ আহমেদ স্পিরিট অফ ক্রিকেট ট্রফি’ অ্যাওয়ার্ডে ভূষিত করছে দেশটির ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবি। মিসবাহ আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের সিদ্ধান্ত নেয়ায় এমন উদ্যোগ নিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, মার্জিত আচরণ এবং ক্রিকেটীয় স্পিরিটের কারণে অ্যাওয়ার্ডটি পেতে যাচ্ছেন মিসবাহ। অ্যাওয়ার্ড হিসেবে একটি ট্রফি ও পাঁচ লাখ পাকিস্তানি রুপি (৪,৭৭১ ইউএস ডলার) পাবেন এই ক্রিকেটার।

প্রফেসর আইজাজ ফারুকির নেতৃত্বাধীন একটি কমিটি মিসবাহকে পুরস্কৃত করার সিদ্ধান্ত গ্রহণ করে। আইজাজ ফারুকি পিসিবি গভর্নিং কমিটিরও একজন সদস্য। তিনি ছাড়াও তিন সদস্যের কমিটিতে আরো ছিলেন আইসিসি আম্পায়ার আহসান রাজা ও রেফারি মোহাম্মদ আনিস। কমিটির প্রস্তাবে পিসিবি সভাপতি শাহরিয়ার খান সম্মতি জানালে পুরস্কারের জন্য মিসবাহ নাম ঘোষণা করা হয়।

পাকিস্তান জাতীয় দলের জার্সি গায়ে ৭২টি টেস্ট, ১৬২টি ওয়ানডে এবং ৩৯টি টি-২০ ম্যাচ খেলেছেন মিসবাহ। আন্তর্জাতিক ক্রিকেটে তার মোট রান ১০৮৬১। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টেস্ট সিরিজ শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর গ্রহণ করবেন এই ব্যাটসম্যান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.