খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের ডাকে সকাল-সন্ধ্যা হরতাল পালিত

খাগড়াছড়ি সংবাদদাতা

ভাড়ায় মোটরসাইকেল চালক ছাদিকুল ইসলামকে হত্যা ও পাহাড়ি সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে বাঙালি ছাত্র পরিষদের ডাকে খাগড়াছড়িতে আজ বুধবার সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে।

হরতাল চলাকালে সকাল সাড়ে ৭টার দিকে খাগড়াছড়ি শহরের উন্নয়ন বোর্ড সড়কের সামনে পিকেটাররা একটি ট্রাক ভাঙচুর করলে পুলিশ পিকেটারদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের লাঠিপেটায় নজরুল ইসলাম নামে এক পিকেটার আহত হন। এ সময় তিন পিকেটারকে আটক করলেও তাদের ছেড়ে দেয়া হয়।

পরে ছাত্র পরিষদ নেতা মাইনুদ্দিন, এসএম মাছুম রানা, জাহিদুল ইসলাম, মোস্তাফা কামাল ও ছাদেকুর রহমানের নেতৃত্বে হরতালের সমর্থনে শাপলা চত্বর, কলেজ গেট, বাসটার্মিনাল এলাকায় নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল ও পিকেটিং করে।

হরতালে জেলা শহেরর সব দোকানপাট ও ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ ছিল। দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল করেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় দেখা গেছে।

পানছড়ি উপজেলায় সাইফুল ইসলামের নেতৃত্বে ইসলামপুর, বাজার এলাকায় পিকেটিং করেছে ছাত্র পরিষদের নেতা-কর্মীরা। অন্য উপজেলায়ও শান্তিপূর্ণ হরতাল পালনের খবর পাওয়া গেছে।

গত ১০ এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভাড়ায় মোটর সাইকেল চালক ছাদিকুল ইসলামকে (২৩) দুই উপজাতি মহালছড়ি বাসস্ট্যান্ড থেকে রাঙ্গামাটির ঘিলাছড়ি উদ্দেশে ভাড়া করে নিয়ে যাওয়ার পর ছাদিকুল ইসলাম নিখোঁজ হন। তিনদিন পর গত ১৩ এপ্রিল বিকেলে রাঙামাটির নানিয়াচর উপজেলার ঘিলাছড়ি এলাকায় ছাদিকুল ইসলামের ক্ষতবিক্ষত লাশ মাটি চাপা দেয়া অবস্থায় পাওয়া যায়। এ নিয়ে এলাকায় বাঙালিদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করে। এখন পর্যন্ত পুলিশ হত্যাকাণ্ডের কোনো তথ্য উদঘাটন করতে পারেনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.