ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

ঢাকা

সালথায় আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষ : আহত অর্ধশতাধিক

ফরিদপুর সংবাদদাতা

১৮ এপ্রিল ২০১৭,মঙ্গলবার, ১৬:৪২


প্রিন্ট

ফরিদপুরের সালথা উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়েছেন। এতে প্রায় ৪০টি বাড়িঘর ভাংচুর করা হয়। আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার সালথা বাজার এবং পাশের মদনদিয়া এলাকায় এ সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।
পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, গত সোমবার রাতে সালথা বাজারে উপজেলা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক সাব্বির চৌধুরীর সমর্থকদের সাথে রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলতাফ মোল্লার সমর্থকদের কথা কাটাকাটি এবং পরে হাতাহাতি হয়। এরই জের ধরে মঙ্গলবার সকাল থেকে দুই গ্রুপের সমর্থকরা ঢাল-কাতরা, সড়কি-ভেলা, বল্লম-রামদা, ইটপাটকেল সহ নানা প্রকার দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।
৬ ঘন্টাব্যাপী চলে এই সংঘর্ষ। এতে উভয় গ্রুপের পাল্টাপাল্টি হামলায় অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়। এসময় উভয় গ্রুপের প্রায় ৪০টি বসতঘর ভাংচুর ও লুটপাট করা হয়। আহতদেরকে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়ে যেতে পারে।
সালথা থানার ওসি একেএম আমিনুল হক বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোনো মামলা হয়নি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫