ঈদের নাটকে অপূর্ব-শিমু

অভি মঈনুদ্দীন

প্রায় এক বছর পর আবার জুটি হয়ে কাজ করছেন দর্শকপ্রিয় নাট্যাভিনেতা জিয়াউল ফারুক অপূূর্ব এবং নন্দিত অভিনেত্রী সুমাইয়া শিমু। শিল্পী-ইফতির নির্দেশনায় ‘সন্ধি বিচ্ছেদ’ নাটকে তারা দু’জন আবার একসঙ্গে অভিনয় করেছেন। গত ১২ ও ১৩ এপ্রিল রাজধানীর উত্তরায় একটি শুটিং হাউজে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। এতে অপূর্ব ও শিমু স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন।

নাটকের গল্প প্রসঙ্গে অপূর্ব জানান, দাম্পত্য জীবনের নানান উত্থান-পতনের গল্প নিয়েই নাটকটির কাহিনী আবর্তিত হয়েছে। সুমাইয়া শিমুর সঙ্গে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন,‘ শিমু অত্যন্ত বিনয়ী একজন মানুষ, একজন বিনয়ী শিল্পী। খুব ভালো একজন অভিনেত্রী। তার সঙ্গে কাজ করে সবসময়ই আমার ভালো লাগে। এককথায় তার সঙ্গে অভিনয় আমি বেশ উপভোগ করি। আমাদের নতুন নাটকে আমরা দু’জনই বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেছি। দর্শকের ভালোলাগবে।’

সুমাইয়া শিমু বলেন, ‘অপূর্ব আমার খুব পছন্দের একজন সহশিল্পী। সবসময়ই তার সঙ্গে অভিনয় করতে আমার ভালোলাগে। কারণ শুটিং-এর সময় অপূর্ব খুবই সিরিয়াস থাকে। যে কারণে পর্দায় আমাদের অভিনয়ও হয়ে ওঠে অনেক প্রাণবন্ত। এই নাটকেও আমরা দু’জন বেশ আন্তরিকতা নিয়েই অভিনয় করেছি। যে কারণে একটি ভালো কাজ দাঁড়িয়েছে- এটা আমি আশা করতেই পারি।’

নির্মাতাদ্বয় জানান, আসছে ঈদে একটি স্যাটেলাইট চ্যানেলে নাটকটি প্রচার হবে। অপূর্ব ও সুমাইয়া শিমু সর্বশেষ গত বছর ঈদে ফেরদৌস হাসান রানার নির্দেশনায় ‘এক পা দু’পা’ নাটকে অভিনয় করেছিলেন। তারা দু’জন প্রথম একসঙ্গে অভিনয় করেন আশরাফুল আলম রিপনের নির্দেশনায় ‘সোনার ফুল’ নাটকে। এরপর আরো বহু নাটকে অভিনয় করেছেন অপূর্ব শিমু।

পয়লা বৈশাখে রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভতে প্রচারিত হয় শিমু অভিনীত নাটক ‘চরকা’। এটি নির্মাণ করেছেন ফেরদৌস হাসান রানা। এ ছাড়া এরই মধ্যে তিনি শেষ করেছেন অম্লান বিশ্বাসের নির্দেশনায় নির্মিত এবং প্রচার চলতি ধারাবাহিক ‘শূন্যতা’র শেষ লটের শুটিং। এ দিকে মিজানুর রহমান পরিচালিত অপূর্ব অভিনীত বিশেষ বৈশাখী নাটক ‘ঠিকানা’ আরটিভিতে প্রচারিত হয়। এ ছাড়া একই নাটক সিডি চয়েজের ব্যানারে ইউটিউবে ‘সিডি চয়েজ ড্রামা’ চ্যানেলে আপলোড করা হয়েছে। এতে অপূর্বর বিপরীতে আছেন মিথিলা।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.