ঢাকা, বুধবার,২৬ জুলাই ২০১৭

নির্বাচন

সবাইকে স্মার্ট কার্ড দিতে আরো প্রিন্টার দরকার

নিজস্ব প্রতিবেদক

১৭ এপ্রিল ২০১৭,সোমবার, ১৪:১৯ | আপডেট: ১৭ এপ্রিল ২০১৭,সোমবার, ১৫:৪০


প্রিন্ট
ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম

ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম

আগামী ডিসেম্বের মধ্যে দেশের নয় কোটি ভোটারের সবাইকে স্মার্ট কার্ড দিতে হলে বাড়তি ১৮টি প্রিন্টার মেশিনের প্রয়োজন বলে জানিয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম। তিনি বলেন, পাশাপাশি সময় মতো দিতে হলে প্রিন্টের কাজ তিন শিফটে করতে হবে। তবে কার্ড বিতরণ হবে থানা অফিস থেকে।

আজ দুপুরে আগারগাঁওস্থ ইসলামিক ফাউন্ডেশন ভবনে এনআইডি প্রকল্পের কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথাগুলো তিনি জানান। এসময় নির্বাচন কমিশনের পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান ও আবদুল বাতেন।

ডিজি বলেন, আগে ১০টি মেশিনে ১টি শিফটে কাজ করা হতো। নতুন মেশিনগুলো নির্বাচন ভবনের আন্ডার গ্রাউন্ডে বসানোর পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, বর্তমানে সরকারী বেসরকারি মিলে ৭৪টি সংস্থায় এই কার্ড ব্যবহার হচ্ছে। তিনটি বিদেশী দূতাবাস এই কার্ড ব্যবহারের জন্য আবেদন করেছে। জাতীয় ও ব্যক্তি নিরাপত্তার স্বার্থে বিষযটি ভেবে দেখছি।

তিনি বলেন, যারা পাচ্ছে তাদের তথ্য অসম্পূর্ণ। অসম্পূর্ণ তথ্যের কারণে কার্ড প্রিন্ট হচ্ছে না। এই কার্ডের স্থায়িত্বকাল ১০ বছর। কার্ড দেয়ার আগে সংশ্লিষ্ট উপজেলায় ৭৫ দিন আগে সংশোধনের সুযোগ দিয়ে ঘোষনা দেয়া হবে।

তিনি জানান, ফ্রান্স থেকে ৯ কোটি খালি কার্ড এনে এখানে প্রিন্ট করা হচ্ছে। এ পর্যন্ত ৫ কোটি কার্ড পাওয়া গেছে। আগামী ৩০ জুনের মধ্যে বাকি কার্ড দিতে বলা হয়েছে। চুক্তি অনুযায়ী না দিলে ব্যবস্থা নেয়া হবে বলে ডিজি জানান।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫