ঢাকা, বুধবার,২৬ জুলাই ২০১৭

ফুটবল

রিয়ালেই থাকতে চান ইসকো

নয়া দিগন্ত অনলাইন

১৬ এপ্রিল ২০১৭,রবিবার, ১৩:৩১ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৭,রবিবার, ১৪:১৮


প্রিন্ট

বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রিমিয়ার লীগ ক্লাবের আগ্রহ সত্ত্বেও রিয়াল মাদ্রিদ প্লেমেকার ইসকো জানিয়েছে তিনি বিশ্বের সেরা ক্লাবেই থাকতে চান।

লা লিগায় শনিবার স্পোর্টিং গিওনের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ৩-২ গোলের জয়ের ম্যাচটিতে স্প্যানিশ এই তারকার ৯০ মিনিটের গোলে দলের জয় নিশ্চিত হয়। এর ফলে বার্সেলোনার থেকে তিন পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে গ্যালাকটিকোরা। ম্যাচ শেষে ইসকো বলেছেন, ‘আমি বিশ্বের সেরা দলেই আছি। মাদ্রিদের থেকে বড় কোন দল নেই ও আমি এখানে খেলতে পেরে নিজেকে সত্যিই সৌভাগ্যবান মনে করছি। আমি এখানে দীর্ঘদিন থাকতে চাই।’

চলতি মৌসুমের শেষে মাদ্রিদের সাথে চুক্তি শেষ হয়ে যাচ্ছে ২৪ বছর বয়সী এই প্লেমেকারের। আর সে কারণেই ইসকোকে দলে নিতে মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার আগ্রহ একটু বেশিই দেখা যাচ্ছে। সব ধরনের প্রতিযোগিতায় ১০ গোল করা সত্ত্বেও রিয়াল বস জিনেদিন জিদান মধ্যমাঠে ইসকোর পরিবর্তে বেশিরভাগ ম্যাচেই কাসেমিরো, লুকা মোদ্রিচ ও টনি ক্রুসের ওপরই আস্থা রেখেছেন।

জিদান বলেছেন, সবাই জানে ইসকোকে নিয়ে আমার পরিকল্পনা কি, সে অন্য অনেক খেলোয়াড়ের মতই, আমার দলে যে ২৪ জন খেলোয়াড় আছে তাদের সবাই সমান। সে যে পজিশনে খেলে সেখানে মূল একাদশে খেলোয়াড় বাছাই করাটা বেশিরভাগ সময়ই কঠিন হয়ে পড়ে।

মঙ্গলবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচকে সামনে রেখে জিদান মূল একাদশে নয়টি পরিবর্তন করেছিলেন। এর মধ্যে দলে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনাল্ডো, গ্যারেথ বেল ও করিম বেনজেমাদের মত তারকারা। এবারের মৌসুমে অনেকটা ভাগ্যের জোড়েই রিয়াল মৌসুমের শেষের দিকে এসে নিজেদের মেলে ধরেছে এমন ধারনা মানতে নারাজ জিদান। তার মতে, ফুটবলে এই ধরনের ভাগ্য বলে কোন কথা নেই। এটা সম্পূর্ণভাবে আমাদের কঠোর পরিশ্রমের ফসল। সবাই নিজের ভাগ্য নিজেই গড়ে। শেষ পর্যন্ত লড়াই করার মানসিকতা আমাদের রক্তে মিশে আছে। আমরা আজও সেটা করে দেখিয়েছি। তারা দুইবার এগিয়ে গিয়েছিল। কিন্তু রিয়াল ছেড়ে দেয়ার দল নয়। শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত রিয়াল লড়াই করে যায়। সেটা আজও তারা করে দেখিয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫