ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

সিলেট

যৌন নির্যাতন : শাবি ছাত্রলীগের সভাপতিসহ ৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

কমিটি বাতিল

শাবি সংবাদদাতা

১২ এপ্রিল ২০১৭,বুধবার, ১৬:৫৭


প্রিন্ট

সিলেটের এক স্কুলছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগে ছাত্রলীগের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সঞ্জিবন চক্রবর্তী পার্থসহ ৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ বুধবার ছাত্রীর মা মাহমুদা খানম বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন।

এছাড়া ছাত্রীকে যৌন নির্যাতনের সময় প্রতিবাদ করায় সাংবাদিকদের উপর হামলার ঘটনায় শাবি ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মামলার বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আব্দুল মালেক বলেন, আদালতের বিচারক মোহিতুল হক মামলা আমলে নিয়ে এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার বিবাদীরা হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সঞ্জীবন চক্রবর্তী পার্থ, একই বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী সাজ্জাদ রিয়াদ ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী মাহমুদুল হক রুদ্রসহ অজ্ঞাতনামা আরো ৫ জন।

তবে শাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পাথ দাবি করেন, ‘শ্লীলতাহানি বা হামলার সঙ্গে আমি বা ছাত্রলীগের কেউ জড়িত না। এ বিষয়ে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হোক।’

বাদীপক্ষের আইনজীবী মশরুর চৌধুরী শওকত জানান, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেওয়া ওই ছাত্রী গত ৪ এপ্রিল বিকেলে তার ফুফাতো ভাইয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান। এসময় শহীদ মিনার এলাকায় কয়েকজন ছাত্রলীগ কর্মীরা তাকে উত্ত্যক্ত করার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক এর প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালান বিবাদীরা। হামলায় আহত সাংবাদিক ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস ও দৈনিক সকালের খবরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপু সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, সাংবাদিকের ওপর হামলা ও ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। আজ বুধবার দুপুরে ছাত্রলীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক দেলোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন। পাশপাশি ঘটনা তদন্তে ছাত্রলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক চন্দ্র শেখর মন্ডল ও প্রচার সম্পাদক সাইফুদ্দিন বাবুর সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করেছে ছাত্রলীগ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫