ঢাকা, মঙ্গলবার,২৭ জুন ২০১৭

নাটক

মৃনালে মুগ্ধ দর্শক

বিনোদন প্রতিবেদক

০৮ এপ্রিল ২০১৭,শনিবার, ১৮:৩১


প্রিন্ট

গত ৫ এপ্রিল থেকে রাজধানীর সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে শুরু হয়েছে ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব ও স্মারক সম্মাননা ২০১৭’। এতে বাংলাদেশের দশটি এবং ভারতের দু’টি নাটকের দল নাটক মঞ্চস্থ করছে। এর মধ্যে উৎসবের তৃতীয় দিন ভারতের নাট্যদল ‘কার্টেন কল’ রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প ‘স্ত্রীর পত্র’ অবলম্বনে পিয়ালী চট্টোপাধ্যায়ের নাট্যরূপে ‘অন্তবিহীন’ নাটকটি মঞ্চস্থ করে।

শিল্পকলা একাডেমির মূল হলে ৭ এপ্রিল সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে তীর্থংকর বন্দ্যোপাধ্যায়ের নির্দেশনায় নাটকটিতে মৃনাল চরিত্রে অনবদ্য অভিনয় করে হল ভর্তি দর্শককে মুগ্ধ করেন কলকাতার মঞ্চের এই সময়ের দাপুটে অভিনত্রেী মিশকা হালিম। দর্শকের কাছ থেকে সাড়া পাওয়া প্রসঙ্গে মিশকা হালিম বলেন, ‘খুব ভালো সাড়া পেয়েছি দর্শকের কাছ থেকে। দর্শক পছন্দ করেছেন অন্তবিহীন নাটকটি, এটাই ভালোলাগা।’

মিশকা হালিমকে খুব সহজেই যদি পরিচয় করিয়ে দিতে হয় তাহলে গত বছর কলকাতার একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার শেষ হওয়া একটি টিভি সিরিয়ালের কথা মনে করিয়ে দিতে হবে। আর তা হচ্ছে ‘শ্রী ভ্যাংকটেশ ফিল্ম’ প্রযোজিত বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘মহানায়ক’। সিরিয়ালে উত্তম কুমারের স্ত্রী উমা চরিত্রে অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছিলেন মিশকা হালিম। মহানায়ক উত্তম কুমার অর্থাৎ অরুন চরিত্রে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ। ছোট পর্দায় এটাই মিশকা হালিমের সবচেয়ে বেশি আলোচিত কাজ। এরপর টিভিতে অনেক কাজের প্রস্তাব পেলেও তিনি নিজেকে সেইসব কাজ থেকে দূরে রেখেছেন।

এ প্রসঙ্গে মিশকা হালিম বলেন, ‘এখনতো সত্যি বলতে কী ১৪-১৫ বছরের মেয়েরা সিরিয়ালের নায়িকা হচ্ছেন। সেসব সিরিয়ালে তিন নম্বর ভিলেন কাকী হওয়ার ইচ্ছে আমার নেই, আমার সময়ও নেই।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫