ঢাকা, রবিবার,২৪ সেপ্টেম্বর ২০১৭

টেনিস

ডেল পোত্রোকে হারিয়ে মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ডে ফেদেরার

নয়া দিগন্ত অনলাইন

২৮ মার্চ ২০১৭,মঙ্গলবার, ১২:৫০


প্রিন্ট

আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন ডেল পোত্রোকে সরাসরি সেটে পরাজিত করে মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন ইন-ফর্ম রজার ফেদেরার। সোমবার ফেদেরার ৬-৩, ৬-৪ গেমে ডেল পোত্রোকে পরাজিত করেন।

মিয়ামির স্টেডিয়াম ভর্তি দর্শকের সমর্থন সবসময়ই বেশ উপভোগ করেন ডেল পোত্রো। যাদের মধ্যে একটি বড় অংশ আর্জেন্টাইন বংশোদ্ভূত। ক্র্যানডন পার্ক স্টেডিয়ামের সেন্টার কোর্টে তাই গতকাল ফেদেরারের বিপক্ষে ডেল পোত্রোর সমর্থনও ছিল যথেষ্ট চোখে পড়ার মত। ২০১৩ সালের পরে এই প্রথম এই দুই তারকা মুখোমুখি হলেন। এর আগে ২১ বারের মোকাবেলায় ১৫ বারই জয়ী হওয়ায় ফেদেরারই ছিলেন সুস্পষ্ট ফেবারিট। কিন্তু সমর্থকদের কারণে তৃতীয় রাউন্ডের ম্যাচটি বাড়তি উত্তেজনা যুগিয়েছিল।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, কোর্টে প্রবেশের সাথে সাথেই পুরো পরিবেশ বুঝতে পেরেছিলাম। তারপরেই নিজেকে নিজে বলেছি, ভিন্ন কিছুর জন্য প্রস্তুত হও। সত্যিই সব মিলিয়ে পুরো আবহটাই অন্যরকম ছিল।

প্রথম সেটে ফেদেরার তিনটি ব্রেক পয়েন্ট বাঁচাতে বাধ্য হন। কিন্তু দুর্দান্ত ফোরহ্যান্ড শটের মাধ্যমে ৫-৩ ব্যবধানে এগিয়ে যাবার পরে সেটের জন্য সার্ভিষ পান ফেদেরার। আর্জেন্টাইন তারকাও দ্বিতীয় সেটে ৪-৩ গেমে পিছিয়ে থাকার পরে ব্রেক পয়েন্ট অর্জন করে পুরো পরিস্থিতি পাল্টে দেবার সুযোগ পেয়েছিলেন। কিন্তু ঐ সময় ফেদেরারকে বেশ আত্মবিশ্বাসী মনে হয়েছে। লক্ষ্যে অবিচল থেকে এক ঘন্টা ২২ মিনিটে ম্যাচ নিজের করে নেন।

পরের রাউন্ডে ফেদেরারের প্রতিপক্ষ স্পেনের ১৪ তম বাছাই বাতিস্তা আগুত।

দিনের অপর ম্যাচের ফেদেরারের স্বদেশী ও শীর্ষ বাছাই স্ট্যান ওয়ারিঙ্কা ৬-৩, ৬-৪ গেমে তিউনিশিয়ার মালেক জাজিরিকে পরাজিত করেছেন। চতুর্থ রাউন্ডে তার প্রতিপক্ষ জার্মানী আলেক্সান্দার জেভরেভ। তৃতীয় রাউন্ডে জেভরেভ ৬-৭ (৫/৭), ৭-৬ (৯/৭), ৭-৬ (৭/৫) গেমে যুক্তরাষ্ট্রের জন ইসনারকে পরাজিত করেছেন। ২০১০ সালের মিয়ামি ফাইনালিস্ট চেক প্রজাতন্ত্রের টমাস বার্ডিচ লুক্সেমবার্গের জিলেস মুলারকে ৬-৩, ৬-৪ গেমে ও অস্ট্রেলিয়ার নিক কিরগিওস ৬-৪, ৬-৭ (৪/৭), ৭-৬ (৭/২) গেমে ক্রোয়েশিয়ার ইভো কারলোভিচকে পরাজিত করেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫