ঢাকা, সোমবার,২৪ এপ্রিল ২০১৭

যুক্তরাষ্ট্র ও কানাডা

'ওবামার কাছে ট্রাম্পকে ক্ষমা চাইতে হবে'

নয়া দিগন্ত অনলাইন

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ১০:৪৮


প্রিন্ট

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বিরুদ্ধে মিথ্যা দাবি করায় বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন সিআইএ’র সাবেক পরিচালক লিওন প্যানেট্টা। এফবিআই’র পরিচালক জেমস কোমি ওবামার বিরুদ্ধে ট্রাম্পের অভিযোগকে মিথ্যা বলে অভিহিত করার পর এ আহ্বান জানালেন প্যানেট্টা।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারাভিযানের সময় তৎকালীন প্রেসিডেন্ট ওবামা রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের টেলিফোনে আড়ি পেতেছিলেন বলে অভিযোগ করেছেন ট্রাম্প। রাশিয়ার সাথে ট্রাম্পের গোপন যোগসাজশ এবং প্রেসিডেন্ট নির্বাচনে তার বিজয়ে মস্কোর হাত থাকার অভিযোগ ওঠার পর পাল্টা ওই দাবি করেন নিউইয়র্কের এই ধনকুবের ব্যবসায়ী।

ট্রাম্পের অভিযোগ তদন্তের অংশ হিসেবে মার্কিন কংগ্রেসের গোয়েন্দা বিষয়ক কমিটিতে সোমবার এক শুনানিতে অংশ নেন কোমি। সেখানে তিনি বলেন, ট্রাম্পের দাবির পক্ষে কোনো প্রমাণ তারা খুঁজে পাননি। এফবিআই প্রধান বলেন, ট্রাম্পের বক্তব্যের সমর্থনে শুধু তার সংস্থা নয় বিচার বিভাগও কোনো প্রমাণ পায়নি।

এফবিআই প্রধানের এ বক্তব্যের পর সিআইএ’র সাবেক প্রধান লিওন প্যানেট্টা প্রেসিডেন্ট ট্রাম্পকে একহাত নেন। তিনি বলেন, ট্রাম্পকে তার পূর্বসুরির কাছে ক্ষমা চাইতে হবে। প্যানেট্টা বলেন, প্রেসিডেন্ট একটি মিথ্যা অভিযোগ করেছেন বলে তার ক্ষমা চাওয়া উচিত।

সূত্র : ওয়েবসাইট

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫