ঢাকা, সোমবার,২৩ অক্টোবর ২০১৭

নগর মহানগর

জাল পাসপোর্ট ও ভিসাসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:২৯


প্রিন্ট

রাজধানীর যাত্রাবাড়ী থেকে জাল পাসপোর্ট-ভিসা-প্লেনের টিকিট ও টিকিট তৈরির বিপুল সরঞ্জামসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। তারা হলেনÑ নাসিবুর রহমান, আতিকুল ইসলাম লিটন ও আব্দুল কুদ্দুস।
র‌্যাব বলছে, চক্রটি জাল পাসপোর্ট ও ভিসার মাধ্যমে সহজ-সরল মানুষকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাঠাত। এমনকি এ চক্রের সদস্যরা জাল পাসপোর্ট ও ভিসা তৈরি করে কুরিয়ারের মাধ্যমে বিদেশেও পাচার করত।
গতকাল দুপুরে কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, রোববার রাতে সায়েদাবাদের একটি বাসা থেকে নাসিবুরকে আটক করা হয়। তার কাছ থেকে ৩২ ধরনের জাল পাসপোর্ট, ভিসা, স্ট্যাম্প, টিকিটসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আতিকুল ও কুদ্দুসকে আটক করা হয়। ওই চক্রের আরো সদস্যের নাম-পরিচয় পাওয়া গেছে। তাদের ধরতে অভিযান চলছে।
তিনি আরো বলেন, কদমতলী থানায় পাসপোর্ট জালিয়াতি মামলার দণ্ডপ্রাপ্ত আসামি আতিকুর। নাসিবুরের কাছ থেকে সাড়ে চার হাজার টাকার বিনিময়ে আতিকুর জাল পাসপোর্ট সংগ্রহ করতেন। পরে তা ছয়-সাত হাজার টাকায় বিক্রি করতেন। এ ছাড়া কুদ্দুস জাল সিলমোহর তৈরির কাজ করতেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছেন, নাসিবুর ২০১০ সাল থেকেই পাসপোর্ট জালিয়াতি করে অনেক মানুষকে অবৈধ পথে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাঠিয়েছেন।

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫