মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান আগামীকাল

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৩ ও ২০১৪’ প্রদান অনুষ্ঠান আগামীকাল সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে অনুষ্ঠিত হবে। দেশের পাবলিক ও প্রাইভেট বিশ^বিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ প্রাপ্ত ২৩৩ জন মেধাবী ছাত্র-ছাত্রী এ বছর প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের মধ্যে স্বর্ণপদক বিতরণ করবেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। ২০১৩ সালের জন্য ১১০ জন এবং ২০১৪ সালের জন্য ১২৩ জন কৃতী শিক্ষার্থী এ স্বর্ণপদক পাচ্ছেন।
উল্লেখ্য, দেশের বিশ^বিদ্যালয়গুলোয় অধ্যয়নরত শিক্ষার্থীদের আরো অধিকতর শিক্ষায় মনোনিবেশ করে ভালো ফল ও যুগোপযোগী জ্ঞান অর্জনে উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশনের উদ্যোগে ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। ২০০৫ সালে প্রথমবারের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়ের ৫৭ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।
অনুষ্ঠানে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিব, ইউজিসির সাবেক চেয়ারম্যান, ইউজিসির বর্তমান ও সাবেক সদস্য, বিশ^বিদ্যালয়ের ভিসি, বিশিষ্ট শিক্ষাবিদ, স্বর্ণপদকপ্রাপ্তদের অভিভাবক এবং ইউজিসির কর্মকর্তারা উপস্থিত থাকবেন। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.