ঢাকা, শুক্রবার,২৩ জুন ২০১৭

শেষের পাতা

বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র নিয়ে সংঘর্ষ

এজাহার গ্রহণ না করায় ওসিকে তলব

নিজস্ব প্রতিবেদক

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

চট্টগ্রামের বাঁশখালীতে কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে সংঘর্ষের ঘটনায় নিহত ব্যক্তির স্ত্রীর দায়ের করা অভিযোগ এজাহার হিসেবে গণ্য না করায় বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ৫ এপ্রিল সকাল সাড়ে ১০টায় স্বশরীরে আদালতে হাজির হয়ে তাকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো: ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল এ আদেশ দেন।
আবেদনকারীর দায়ের করা অভিযোগ কেন এজাহার হিসেবে গণ্য করা হবে না, তা জানতে চেয়ে রুলও দিয়েছেন আদালত। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, আইজিপি, চট্টগ্রামের ডিসি ও এসপি এবং বাঁশখালীর ইউএনও ও ওসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।
আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফয়েজ। সঙ্গে ছিলেন আইনজীবী শাহানা পারভীন।
কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ নিয়ে বাঁশখালীতে গত ১ ফেব্রুয়ারি এক মতবিনিময় সভায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষে মোহাম্মদ আলী (৩৫) নামে একজন নিহত হন। নিহতের স্ত্রী রুমি আক্তার বাদি হয়ে স্বামী হত্যার অভিযোগে ২৯ জনকে আসামি করে বাঁশখালী থানায় লিখিত অভিযোগ দেন। কিন্তু অভিযোগটি মামলা হিসেবে নেয়নি পুলিশ। পরে পুলিশ বাদি হয়ে অজ্ঞাতনামা ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে হত্যা মামলা করে।
নিহত ব্যক্তির স্ত্রীর অভিযোগ এজাহার হিসেবে গণ্য না করায় এ ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে গতকাল হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়। সেই রিটের প্রাথমিক শুনানি শেষে আদালত বাঁশখালী থানার ওসিকে তলব করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫