ঢাকা, শনিবার,২৫ মার্চ ২০১৭

নগর মহানগর

আজ প্রধানমন্ত্রীর মাগুরা সফর : উদ্বোধন করবেন ২৮ উন্নয়ন প্রকল্প

মাগুরা সংবাদদাতা

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

আজ ২১ মার্চ মঙ্গলবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা মাগুরা আছাদুজ্জামান স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। জনসভা সফল করতে ইতোমধ্যে ফলক ও মঞ্চ প্রস্তুতকরণসহ সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে দলের পক্ষ থেকে মাগুরা শহরের বিভিন্ন স্থানে আলোকসজ্জা, ব্যানার, ফেস্টুন, বিল বোর্ড, তোরণ নির্মাণ করা হয়েছে।
মঙ্গলবার বেলা ৩টায় প্রধানমন্ত্রী মাগুরা স্টেডিয়ামের জনসভা মঞ্চের পাশে ফলক উন্মোচনের মাধ্যমে মাগুরায় ৩২৭ কোটি ৪২ লাখ টাকা ব্যয়ে গৃহীত ও সম্পন্ন হওয়া ২৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
মাগুরা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও গণপূর্ত বিভাগসহ বিভিন্ন অফিস সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা স্টেডিয়ামে প্রস্তুতকৃত ফলক উন্মোচনের মাধ্যমে ১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১৯টি উন্নয়নকাজের উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের জন্য অপেক্ষমাণ সম্পন্ন হওয়া প্রকল্পগুলো হচ্ছে ২৬ কোটি ৫৯ টাকা ব্যয়ে নির্মিত মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, ১ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, ৩০ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত মাগুরা ২৫০ শয্যা হাসপাতাল, ৩ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত শ্রীপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ১ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে নির্মিত মহম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ৫ কোটি ৩৮ লাখ ব্যয়ে নির্মিত সদর উপজেলার মঘি ইউপি অফিস থেকে আন্দোলবাড়িয়া সড়কে ফটকি নদীর ওপর ১০০.১০ মিটার ব্রিজ নির্মাণ, ৭ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নির্মিত সদর উপজেলার কাটাখালী জিসি-ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত প্রায় ৯.৭১ কিলোমিটার সড়ক, ৪ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩০.৫০ মিটার নতুন বাজার সেতু, ৮ কোটি ৯৯ লাখ টাকা ব্যয়ে ৩৫০ ঘনমিটার প্রতি ঘণ্টা ক্ষমতাসম্পন্ন ভূগর্ভের পানি শোধনাগার, ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, ১ কোটি ৪৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন, ৭ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে নির্মিত সদর উপজেলার বেলনগর এলাকায় হ্যাচারিসহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার (তৃতীয় পর্যায়), ১ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের জন্য আধুনিক প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, মাগুরা জেলা আওয়ামী লীগের কার্যালয় এবং ৮ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে কাজ সম্পন্ন হওয়া ৫০ শয্যার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, ৪ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, মাগুরা টেক্সটাইল মিল, আড়পাড়া ৪ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে মা ও শিশুকল্যাণ কেন্দ্র এবং ৯ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।
একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭৭ কোটি ১১ লাখ টাকা ব্যয়ের মোট ৯টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর বলেন, জনসভার সব প্রস্তুতি শেষ হয়েছে। এখন মাগুরাবাসী প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছে।
জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান জানান, মাগুরার প্রত্যন্ত অঞ্চলে দলীয় সভা, সমাবেশের মাধ্যমে গণজোয়ার সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিণত হবে।
২০০৮ সালে মাগুরা আদর্শ কলেজ মাঠে আওয়ামী লীগের এক জনসভায় বক্তব্যকালে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরার উন্নয়নের দায়িত্ব নিজের কাঁধে নেয়ার কথা উল্লেখ করেছিলেন।  

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫