চসিকের সাধারণ সভায় মেয়র

বাসোপযোগী নগর গড়ার প্রত্যয়ে দায়িত্ব পালন করছে চসিক

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম সিটি কপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চসিক এলাকায় নাগরিকদের ওপর ট্যাক্স ধার্য করার কোনো এখতিয়ার বা ক্ষমতা মেয়রের নেই। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ধার্যকৃত এবং গেজেট দ্বারা প্রকাশিত ট্যাক্স আদায় করার ক্ষমতা চট্টগ্রাম সিটি করপোরেশন প্রয়োগ করে মাত্র। চট্টগ্রাম নগর আওয়ামী লীগের এক প্রভাবশালী নেতাকে ইঙ্গিত করে মেয়র বলেন, একটি মহল জনমনে বিভ্রান্তি সৃষ্টির এবং সরকারের আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে নানামুখী অপপ্রচারে লিপ্ত রয়েছে। যার কারণে সরকারের ভাবমর্যাদা প্রশ্নবিদ্ধ হচ্ছে। এ ধরনের মিথ্যা অপপ্রচার ও বিভ্রান্তি ছড়ানো বন্ধ করার নৈতিক দায়িত্বের অংশ বলে চট্টগ্রাম সিটি করপোরেশন মনে করে বিধায় সংশ্লিষ্ট মহলটির মনমানসিকতা পরির্তন করা প্রয়োজন বলে সিটি করপোরেশন মনে করে। তিনি বলেন, সবার জন্য বাসোপযোগী নগর গড়ার প্রত্যয়ে দায়িত্ব পালন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন।
গতকাল সোমবার সকালে নগর ভবনে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত পঞ্চম পরিষদের ২০তম সাধারণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলরসহ সিটি করপোরেশনের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।
চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেনের সঞ্চলনায় অনুষ্ঠিত সভায় ১৯তম সাধারণ সভার কার্যবিবরণী অনুমোদন, স্থায়ী কমিটিগুলোর কার্যবিবরণী অনুমোদন করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.