দুদকের মামলায় আত্মসমর্পণ

জামিন পেলেন টেকনাফের এমপি বদি

চট্টগ্রাম ব্যুরো

আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন কক্সবাজারের টেকনাফ উপজেলার আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদি। গতকাল সোমবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর রহুল আমিনের আদালতে আত্মসমর্পণ করলে তার পরে জামিনের আবেদন জানান তার আইনজীবী। পরে শুনানি শেষে আদালত আসামির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।
চট্টগ্রাম বিভাগীয় আদালতের বিশেষ পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ২০০৭ সালের ১৭ ডিসেম্বর দেশে জরুরি অবস্থার চলাকালে আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে নগরীর ডবলমুরিং থানায় মামলা দায়ের করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক-২ আবুল কালাম আজাদ। মামলায় দুদক বদির বিরুদ্ধে ৭৯ লাখ ৩৭ হাজার ৭৯৭ টাকা ১১ পয়সা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ এবং ৫৬ লাখ ১১ হাজার ৫০০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনে।
এ ছাড়া আয়কর বিবরণীতে বদি সম্পদের যে তথ্য দিয়েছেন দুদকের দাখিল করা বিবরণীর সাথে তার গরমিল আছে বলে দুদক মামলার আরজিতে উল্লেখ করেছেন।
বিভাগীয় বিশেষ জজ আদালতের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, মামলাটি বর্তমানে অভিযোগ গঠনের অপেক্ষায় আছে। অভিযোগ গঠনের পর সাক্ষ্যগ্রহণ শুরু হবে।
এদিকে গতকাল সকাল সাড়ে ৯টার দিকে আদালতে এসে সংসদ সদস্য আবদুর রহমান বদি সরাসরি পিপির কক্ষে ঢুুকে যান। সেখানে আধাঘণ্টা অবস্থানের পর পিপির সাথে আদালতে প্রবেশ করেন। এ সময় তার সাথে দেহরক্ষীসহ অর্ধশতাধিক লোক আদালতে আসেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.