ঢাকা, শনিবার,২৪ জুন ২০১৭

ক্রীড়া দিগন্ত

মুম্বাইয়ে তামিমের জন্মদিন উদযাপন

ক্রীড়া প্রতিবেদক

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

বাংলাদেশের শততম টেস্টে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দারুণ এক কীর্তি গড়েন টাইগাররা। ম্যাচে সেরা খেলোয়াড় ও সিরিজ সেরার পুরস্কারটা জিতেছেন যথাক্রমে তামিম ইকবাল ও সাকিব আল হাসান। যে কারণে গতকাল তামিমের ২৮তম জন্মদিনটি অন্য রকমভাবেই ধরা দিয়েছে এই ড্যাশিং ওপেনারের কাছে। কলম্বোর পি সারা ওভালে গত রোববার সতীর্থদের সাথে বিজয় উদযাপন করলেও জন্মদিনটি উদযাপন করলেন ভারতের মুম্বাইয়ে স্ত্রী আয়েশা সিদ্দিকী ও ছেলে আরহামের সাথে।
ওপেনিং জুটিতে নিয়মিত রান দিলেও কিছু দিন ধরেই তামিমের ব্যাটে বড় রান ছিল না। ৪ উইকেটে জেতা ঐতিহাসিক টেস্টে প্রথম ইনিংসে ৪৯ রান করলেও সৌম্য সরকারের সাথে জুটি ছিল ৯৫ রানের। এরপর ১৯১ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে তামিমই জয়ের ভিতটা গড়ে দেন। ২২ রানে বাংলাদেশ ২ উইকেট হারালেও তামিম ৮২ রানের চমৎকার ইনিংস খেলেন। তা ছাড়া সাব্বির রহমানের সাথে ১০৭ রানের দুর্দান্ত ম্যাচ জেতানো জুটিও গড়েন। তার পরেই তো প্রথমবারের মতো ঐতিহাসিক জয়।
শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে অপেক্ষা ওয়ানডে আর টি-২০ সিরিজের। ২৫ মার্চ ডাম্বুলায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি মাঠে গড়াবে। তার আগে ২২ মার্চ ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফি বাহিনী। স্ত্রীর সঙ্গে জন্মদিন উদযাপন শেষে প্রস্তুতি ম্যাচের আগেই তামিম শ্রীলঙ্কায় ফিরবেন। বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন সংবাদমাধ্যমে জানিয়েছেন বিষয়টি।
শততম ম্যাচে তামিমের সেঞ্চুরিটি হয়ে গেলে জন্মদিনের সঙ্গে জয়ের আনন্দটাও আরো রঙিন হতো। সেঞ্চুরি না হলেও ১০ হাজার রানের মাইলফলকের জন্য দরকার ছিল মাত্র এক রানের। তিন ফরম্যাট মিলিয়ে তামিমের রান এখন ৯৯৯৯।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫