ঢাকা, সোমবার,২৩ অক্টোবর ২০১৭

অন্যদিগন্ত

ট্রাম্পের রুশ সংযোগ নিয়ে তথ্য দেবে এফবিআই ও এনএসএ

রয়টার্স

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রুশ সংযোগ নিয়ে তথ্য প্রকাশ করবে দেশটির গোয়েন্দা সংস্থা এফবিআই ও জাতীয় নিরাপত্তা সংস্থার পরিচালকেরা। সোমবার এফবিআই পরিচালক জেমস কমি ও এনএসএ পরিচালক অ্যাডমিরাল মাইক রজার্সকে ডেকেছেন হাউজ অব রিপ্রেজেন্টেটিভের গোয়েন্দাবিষয়ক স্থায়ী সিলেক্ট কমিটির চেয়ারম্যান ডেভিড নানস ও ডেমোক্র্যাট নেতা অ্যাডাম শিফ। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সম্ভাব্য রুশ সংযোগ নিয়ে আলোচনার জন্যই ডাকা হয় তাদের। কংগ্রেসের অন্যান্য কমিটিও এই বিষয়ে স্বতন্ত্র অনুসন্ধান চালাচ্ছে। রাশিয়া অবশ্য বরাবরই এই দাবি অস্বীকার করে আসছে। জেমস কমি ও রজার্স অবশ্য প্রকাশ্যে এই বিষয়ে কোনো তথ্য দেবেন না বলে জানা গেছে।
ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগেই তার বিরুদ্ধে রুশ সংযোগের অভিযোগ উঠেছিল। বরাবরই ট্রাম্প সেই অভিযোগ অস্বীকার করে আসছিলেন। তবে ১৪ ফেব্রুয়ারি রুশ সংযোগ স্বীকার করে পদত্যাগ করেন ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। সে সময় ট্রাম্পের জামাতা জ্যারেড কুশনার ও অ্যাটর্নি জেনারেল জেফ সেসনের বিরুদ্ধেও রুশ সংযোগের অভিযোগ ওঠে। তবে তারা পদত্যাগ করেননি।
২ মার্চ মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে তাদের এক প্রতিবেদনে রুশ কূটনীতিকের সঙ্গে ট্রাম্পের আরো দুইজন নিরাপত্তা উপদেষ্টার বৈঠকের খবর ফাঁস করে। ইউএসএ টুডে এক প্রতিবেদনে জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইনে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করা জে ডি গর্ডনও রাশিয়ান রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেন। ২ মার্চ বৃহস্পতিবার এ কথা নিজেই স্বীকার করেছেন এই কর্মকর্তা। সিএনএনকে দেয়া
সাক্ষাৎকারে তিনি বলেন, আরো দুই নিরাপত্তাবিষয়ক উপদেষ্টা কার্টার পেজ ও ওয়ালিদ ফেয়ারসের সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছেন তিনি। সাক্ষাৎকালে রাশিয়ার সঙ্গে সম্পর্কোন্নয়ন নিয়ে আলোচনা করেন তারা। তবে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা নিয়ে কোনো কথা উঠে আসেনি।

 

 

  • সর্বশেষ
  • পঠিত
সকল সংবাদ

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫