সাবেক চেয়ারম্যান মোশারফ হত্যা

বর্তমান চেয়ারম্যান আফজালসহ ১৯ জনের নামে চার্জশিট

যশোর অফিস

যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন হত্যা মামলায় বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এস এম আফজাল হোসেনসহ ১৯ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে সিআইডি পুলিশ। একই সাথে হত্যার সাথে জড়িত, কিন্তু মৃত্যু হওয়ায় একজন ও বিভিন্ন সময়ে আটক ১৩ জনের অব্যাহতির আবেদন করা হয়েছে চার্জশিটে। মামলার তদন্ত শেষে যশোর সদরের আমলি আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা সিআইডির পরিদর্শক আমিনুল ইসলাম।
অভিযুক্ত আসামিরা হলোÑ যশোর সদরের বাহাদুরপুর গ্রামের রকিবুল ইসলাম রকি, ইমলাক হোসেন, সাজ্জাদুল হোসেন; তালবাড়িয়া গ্রামের হজরত আলী আঁখি; ইছালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এস এম আফজাল হোসেন, রফিক ওরফে রফিউদ্দিন সরদার ওরফে টিটো রফিক ওরফে কাহার রফিক, আলতাফ হোসেন; কিসমত রাজাপুরের এস এম এ জব্বার; ইছালী গ্রামের আজিজুর রহমান ডেভিট, আমিনুর, জালাল; তেজরোল গ্রামের নবকুমার ঘোষ ওরফে লব ঘোষ; এনায়েতপুর গ্রামের খাইরুল হোসেন; রামকৃষ্ণপুর গ্রামের আশরাফুল ইসলাম ফিঙ্গে; জগমহোনপুর গ্রামের সাবেক মেম্বর আব্দুল মজিদ; শহরের বারান্দী মোল্যাপাড়ার আরিফুর রহমান; উপশহরের ই-ব্লকের মিজানুর রহমানের ছেলে ফয়সাল ওরফে কোকিল; বাঘারপাড়ার কৃষ্ণনগর গ্রামের আসকার আলী জোয়ার্দার ও সাদ্দাম হোসেন।
মামলা সূত্রে জানা গেছে, আফজাল হোসেন যশোর সদর উপজেলার ইছালী উনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি তিনি মোটরসাইকেল যোগে ইছালী ইউনিয়ন পরিষদে যাচ্ছিলেন। পথিমধ্যে যশোর-মাগুরা সড়কের পাঁচবাড়িয়ায় সিনজেনটা ওষুধ কোম্পানির অফিসের সামনে পৌঁছলে সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। পথচারীরা তাকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২৬ ফেব্রুয়ারি নিহতের বড় ভাই মুক্তিযোদ্ধা আতিয়ার রহমান এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ পরে সিআইডি পুলিশ তদন্তের দায়িত্ব পায়। তদন্তকালে আটক আসামিদের দেয়া ১৬৪ ধারার জবানবন্দী ও সাক্ষীদের দেয়া তথ্য যাচাই-বাছাই করে হত্যার সাথে জড়িত থাকায় ওই ১৯ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা আমিনুল ইসলাম।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.