ঢাকা, রবিবার,২৬ মার্চ ২০১৭

আরো খবর

শাবির ভর্তি পরীক্ষার্থীদের বর্ধিত ফির টাকা ফেরত ২৮ থেকে ৩০ মার্চ

শাবি সংবাদদাতা

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার প্রায় চার মাস পর পরীক্ষার্থীদের বর্ধিত ফি’র টাকা ফেরত দেয়ার উদ্যোগ নিয়েছে কর্তৃপক্ষ। আগামী ২৮ থেকে ৩০ মার্চ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীদের আবেদন ফির বর্ধিত টাকা ফেরত দেয়া হবে বলে জানিয়েছেন ভর্তি কমিটির সদস্যসচিব অধ্যাপক এ এইচ এম বেলায়েত হোসাইন।
তিনি জানান, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের যেসব ছাত্রছাত্রী ভর্তি আবেদনের সময় ফি (ইউনিট ভেদে ১৫০-৩০০ টাকা) প্রদান করে বিভিন্ন বিভাগে ভর্তি হয়েছেন তাদের ভর্তি ফি বাবদ অতিরিক্ত অর্থ ২৮ থেকে ৩০ মার্চ অ্যাকাডেমিক বিল্ডিং-ডি এর ১০০৩ নং কক্ষে ফেরত দেয়া হবে। ফির অতিরিক্ত টাকা নগদ সংগ্রহ করার সময় ভর্তির প্রমাণসহ শিক্ষার্থীদের উপস্থিত থাকতে হবে। এ ছাড়া গত মাসের ২২ তারিখ ভর্তি কমিটির গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী অন্যদের টাকাও ‘দ্রুত’ ফেরত দেয়া হবে বলে জানান বেলায়েত হোসাইন।
উল্লেখ্য, স্নাতক ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ফি আগের বছরের চেয়ে ৩৩ শতাংশ বাড়িয়ে ১০০০-১২০০ টাকা নির্ধারণ করে শাবি কর্তৃপক্ষ। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আন্দোলনে নামে। আন্দোলনের মুখে গত বছরের ১৯ অক্টোবর ভর্তি আবেদনের ফি কমিয়ে ৮০০-৯০০ টাকা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপশি ফি কমানোর সিদ্ধান্তের আগেই বর্ধিত ফিতে যেসব শিক্ষার্থী আবেদন করেন তাদের অতিরিক্ত টাকা ফেরত দেয়ার ব্যাপারেও সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

 

 

 

 

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫