ঢাকা, রবিবার,২৬ মার্চ ২০১৭

বাংলার দিগন্ত

রাজশাহী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে আ’লীগ সমর্থিতদের জয়

রাজশাহী ব্যুরো

২১ মার্চ ২০১৭,মঙ্গলবার, ০০:০০


প্রিন্ট

রাজশাহী জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছেন। বৃহস্পতিবার অনুষ্ঠিত নির্বাচনে মোট ২১টি পদের মধ্যে তারা সাধারণ সম্পাদকসহ ১৫টি পদে জয় পেয়েছেন। বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্রার্থীদের মধ্যে জয় পেয়েছেন পাঁচজন। তবে সভাপতি পদে দু’টি প্যানেলের প্রার্থীই সমান সংখ্যক ভোট পেয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার এ বি এম মশিউজ্জামান।
সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেল থেকে বিজয়ীরা হলেন সাধারণ সম্পাদক একরামুল হক, সহসভাপতি সুনির্মল সাহা ও সৈয়দা মর্জিনা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজী শওকত সালেহীন এলেন, হিসাব সম্পাদক আখতারুল আলম বাবু, লাইব্রেরি সম্পাদক মোহাম্মদ আলী, অডিট সম্পাদক হেলাল আহমেদ, প্রেস অ্যান্ড ইনফরমেশন সম্পাদক জালাল উদ্দীন এবং সদস্য মুনসুর রহমান, আসির উদ্দীন, শফিকুল ইসলাম রেন্টু, মিজানুর রহমান বাদশা, ইমাম হাসান, শেখ তোজাম্মেল আহমেদ ও সাদিকুল ইসলাম।
জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেল থেকে বিজয়ীরা হলেন সহসভাপতি জানে আলম, যুগ্ম সাধারণ সম্পাদক নূর এ কামরুজ্জামান ইরান, ম্যাগাজিন অ্যান্ড কালচার সম্পাদক মনোয়ারা বেগম এবং সদস্য আমজাদ হোসেন ও মোজাম্মেল হক।
সভাপতি পদে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী লোকমান আলী ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী মোজাম্মেল হক ২৫৪টি করে ভোট পাওয়ায় আজ রোববার সভাপতি পদের ভোট পুনঃগণনা করা হবে। তাতেও দু’জনের সমানসংখ্যক ভোট থাকলে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার।
সূত্র জানায়, নির্বাচনে ২১টি পদের বিপরীতে পৃথক দু’টি প্যানেলে ৪২ জন এবং পৃথকভাবে আরো চারজনসহ মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্যানেল দু’টি হচ্ছে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত লোকমান আলী-একরামুল হক এবং বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মোজাম্মেল হক-আফতাবুর রহমান প্যানেল। তবে দু’টি প্যানেলের বাইরে স্বতন্ত্রভাবে যে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন তারা কেউ জয়ী হতে পারেননি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫