২২ মার্চ থেকে শুরু হচ্ছে থাইল্যান্ড উইক শুরু

নিজস্ব প্রতিবেদক

থাই পণ্যের সমাহার নিয়ে আগামি ২২ মার্চ থেকে রাজধানীতে শুরু হচ্ছে চার দিনব্যাপী মেলা থাইল্যান্ড উইক ২০১৭।

রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে এ মেলা অনুষ্ঠিত হবে।

চারদিন ব্যাপী এ মেলা শেষ হবে ২৫ মার্চ।

ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রমোশন (ডিআইটিপি), বাণিজ্য মন্ত্রণালয়, রয়্যাল থাই সরকার ও রয়্যাল থাই দূতাবাস যৌথভাবে এই মেলা আয়োজন করছে।

আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ থাই চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রেসিডেন্ট সাজ্জাতুজ জুম্মা ও থাই ট্রেড সেন্টার ঢাকার মিনিস্টার কাউন্সিলর (কমার্শিয়াল) সুয়েবাসাক ডাঙবুনরুয়েং।

সাজ্জাতো জুম্মা বলেন, এই ইভেন্ট রয়েল থাই সরকারের একটি স্বতন্ত্র প্রচেষ্টা যা উভয় দেশের জন্য লাভজনক, ব্যবসায়িকভাবে জোরদার, বাণিজ্য সম্প্রসারণসহ সুযোগ সুবিধা প্রসারিত করবে এবং যেসব বাংলাদেশী এখনও থাইল্যান্ড ভ্রমণ করেননি, তাদেরকে থাইল্যান্ড সম্পর্কে স্বচ্ছ ধারণা দেয়ার জন্য এই আয়োজন। যারা থাইল্যান্ড ভ্রমণ করেননি তাদের জন্য বাংলাদেশে বসেই থাইল্যান্ডের সেবা ও পণ্য কেনার সুযোগ পাবেন এই মেলায়।

এতে প্রদর্শিত পণ্যের মধ্যে থাকছে চিকিৎসা সেবা, কসমেটিকস, সৌন্দর্যবর্ধক, গার্মেন্টস ও ফ্যাশন সামগ্রী, ইলেক্ট্রনিক্স, স্পা, জুয়েলারি, কনফেকশনারি, খাবার ও পানীয়, ভারী শিল্প, গৃহস্থালি ও আনুষঙ্গিক পণ্য।

প্রদর্শনী দুইভাগে বিভক্ত থাকবে। এর মধ্যে ২২-২৩ মার্চ ব্যবসায়ীদের জন্য এবং ২৪-২৫ মার্চ মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। খোলা থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলায় থাই পণ্যের উৎপাদক ও রফতানিকারকরা সরাসরি অংশ নেবেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.