চট্টগ্রামে দুই বাড়িতে নিষ্ফল তল্লাশি

চট্টগ্রাম ব্যুরো

উগ্রবাদী আস্তানা সন্দেহে চট্টগ্রাম গরিব আকবর শাহ থানা এলাকায় দুটি বাড়ি ঘিরে প্রায় দুই ঘন্টাব্যাপী অভিযান চালিয়েছে পুলিশ। তবে বাড়ি দুটি থেকে কাউকে আটক কিংবা কোনো কিছু উদ্ধার করতে পারেনি।
সোমবার বিকেল ৪টার দিকে বিপুলসংখ্যক পুলিশ সিডিএ এক নম্বর সড়কের অবস্থিত হক সাহেবের মালিকানাধীন ‘মমহ নিবাস’ এবং উত্তর কাট্টলী বাংলাবাজার (ইশান মহাজন সড়ক) এলাকায় শ্রী শাহ মালিকানাধীন একটি চারতলা ভবনে উগ্রবাদীরা অবস্থান করছে- এ তথ্যের ভিক্তিতে পুলিশ ঘেরাও করে একযোগে তল্লাশি চালায়।
আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর জানান, সীতাকুণ্ডের জঙ্গি আস্তানায় অভিযানে গ্রেফতার হওয়া জঙ্গি দম্পতি জহিরুল এ আর্জিনার দেয়া তথ্যের ভিক্তিতে সোমবার দুপুর থেকে বাড়ি দুটি ঘিরে রাখা হয়। পরে বিকালের দিকে সোয়াত টেরোরিজম ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌছার পর ৪টার পর থেকে তল্লাশি শুরু হয়। এতে অংশ নেয় যৌথ বাহিনীর দেড় শ’র সদস্য। প্রায় ২ ঘন্টা তল্লাশি শেষে সন্ধ্যা ৬টার দিকে অভিযানকারী পুলিশ সদস্যরা এলাকা ছেড়ে যায়।
সিএমপি পুলিশ কমিশনার ইকবাল বাহার সাংবাদিকদের জানান, উগ্রগোষ্ঠি সম্প্রতি সময়ে নগরীর জেলা ও বিভিন্ন এলাকায় ছদ্মবেশে অবস্থান এবং আস্তানা গড়ে তুলে বড় ধরণের নাশকতার পরিকল্পনা নিয়ে এগুচ্ছে। আমরা সব জায়গায় তাদের আস্তানা উচ্ছেদ করেছি। এরই প্রেক্ষাপটে দেশব্যাপী চলমান উগ্রবাদবিরোধী অভিযানে নগরী আকবরশাহ এলাকায় দুটি বাড়ি তল্লাশি করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.