বিজেপির ক্ষমতা গ্রহণের দিন বিএসপি নেতা নিহত

নয়া দিগন্ত অনলাইন

ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদে অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় বিএসপি নেতা মোহাম্মদ সামি (৬০) নিহত হয়েছেন। রোববার রাতে বাড়ি ফেরার সময় দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পরপর গুলি ছোঁড়ায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গতকালই উত্তর প্রদেশে বিজেপির উগ্রনেতা যোগী আদিত্যনাথের নেতৃত্বে সরকার গঠন হয়েছে। সেদিনই বিরোধীদলীয় এক নেতা অজ্ঞাত দুর্বৃত্তদের হামলায় নিহত হলেন।

নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়ে পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে এবং কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে। উত্তর প্রদেশের এলাহাবাদ শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে মউ আইমা এলাকায় দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পরপর পাঁচটি গুলি চালায়। ওই ঘটনার পরে ক্ষুব্ধ মানুষজন এলাহাবাদ-ফৈজাবাদ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মোহাম্মদ শামি বেশ কয়েকবার মউ আইমা এলাকার ব্লক প্রধান নির্বাচিত হয়েছিলেন। গত বিধানসভা নির্বাচনের আগে তিনি সপা থেকে বিএসপিতে যোগ দিয়েছিলেন। তার আগে তিনি কংগ্রেসের সাথে ছিলেন। বেশ কয়েকবার তিনি বিধানসভা নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

গতকালই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়ে যোগী আদিত্যনাথ রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি, শিক্ষার মানোন্নয়ন, তরুণ প্রজন্মের জন্য কর্মসংস্থান, নারীদের নিরাপত্তা, কৃষক-খেতমজুর এবং দলিতদের উন্নতির লক্ষ্য নিয়ে সরকার এগিয়ে যাবে বলে জানিয়েছিলেন। কিন্তু তার মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে বিএসপি নেতা মোহাম্মদ শামি দুর্বৃত্তদের গুলিতে নিহত হলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.