ঢাকা, মঙ্গলবার,২৮ মার্চ ২০১৭

প্রবাসের খবর

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ সেমিনার ২৯ মার্চ

নিউ ইয়র্ক থেকে সংবাদদাতা

২০ মার্চ ২০১৭,সোমবার, ১৩:৪৪


প্রিন্ট

কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বাংলাদেশী শিক্ষার্থীদের সংগঠন 'ক্লাব বাংলা' এবং নিউইয়র্কের থিঙ্ক ট্যাঙ্ক প্রতিষ্ঠান 'আর্চার ব্লাড সেন্টার ফর ডেমোক্রেসি'-এর যৌথ উদ্যোগে আগামী ২৯ মার্চ বুধবার 'বাংলাদেশ ডেমোক্রেসি কনফারেন্স-২০১৭' শীর্ষক এক বিশেষ সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারে বাংলাদেশের রাজনীতি, গণতন্ত্র ও উন্নয়ন, মানবাধিকার ও শ্রমিক অধিকার, সংখ্যালঘু নিরাপত্তা, রাজনৈতিক উগ্রবাদ, মতপ্রকাশের স্বাধীনতা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করবেন সংশ্লিষ্ট বিষয়ে যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ আলোচকরা।

কিভাবে বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে সকল রাজনৈতিক দলের অংশগ্রহণ নিশ্চিত করে নির্বাচনকে আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য করে তোলা যায় সে বিষয়ে বিশেষজ্ঞ মতামত শুনতে সেমিনারে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় ও জাতিসঙ্ঘ দক্ষিণ এশিয়াবিষয়ক কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন 'আর্চার ব্লাড সেন্টার ফর ডেমোক্রেসি'র নির্বাহী পরিচালক কাউসার মুমিন।
সেমিনারে আমন্ত্রিত এক্সপার্ট হিসেবে আলোচনা করবেন হেরিটেজ ফাউন্ডেশনের সিনিয়র ফেলো ও দক্ষিণ এশিয়া বিশেষজ্ঞ লিসা কার্টিস, ফরেন পলিসি ম্যাগাজিনের দক্ষিণ এশিয়া বিষয়ে বিশেষজ্ঞ সাংবাদিক জোসেফ আলচিন, ভারতের অবজারভার রিসার্চ ফাউন্ডেশনের দক্ষিণ এশিয়া বিশেষজ্ঞ ডক্টর জয়ীতা ভট্টাচার্য্য, যুক্তরাজ্যের 'লন্ডন স্কুল অফ ইকোনোমিক্স'-এর দক্ষিণ এশিয়াবিষয়ক বিশেষজ্ঞ হুমায়ুন কবির এবং যুক্তরাষ্ট্রের বিশিষ্ট মানবাধিকার নেত্রী, মানবাধিকার ও শ্রমিক অধিকার বিষয়ক বিশেষজ্ঞ এটর্নি শমতলী হক।

সেমিনারটি মডারেট করবেন কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ফেলো ও 'আর্চার ব্লাড সেন্টার ফর ডেমোক্রেসী'র প্রেসিডেন্ট প্রফেসর দীনা সিদ্দিকী। সেমিনারটি সবার জন্য উন্মুক্ত। বাংলাদেশ নিয়ে আগ্রহী সবাইকেই সেমিনারে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫