ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

রাজশাহী

আদালতে প্রতিবেদন : সাংবাদিক শিমুলের মাথার গুলি মেয়রের শটগানের

নয়া দিগন্ত অনলাইন

২০ মার্চ ২০১৭,সোমবার, ১২:৪৬


প্রিন্ট

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষকালে নিহত সাংবাদিক আবদুল হাকিম শিমুলের মাথায় পাওয়া গুলির লেটবলটি পৌরমেয়র হালিমুল হক মিরুর শটগানের। আদালতে জমা দেওয়া পৌর মেয়রের শটগান ও সাংবাদিকের মাথার গুলির লেটবলের ব্যালিস্টিক পরীক্ষার প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

শিমুল হত্যা মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেম মিয়া সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, সাংবাদিক শিমুলের লাশের ময়নাতদন্তকারী চিকিৎসক দল তার মাথার ভেতর থেকে একটি গুলি (০.০৫ গ্রাম ওজনের সিসার বল) উদ্ধার করেন। গুলিটি মেয়র মিরুর শটগানের কী না তা নিশ্চিত হতে শাহজাদপুর থানা পুলিশ গত ৮ ফেব্রুয়ারি ঢাকার সিআইডিতে পরীক্ষার জন্য পাঠায়। ঢাকায় সিআইডির পরীক্ষা বিভাগ এ সংক্রান্ত একটি প্রতিবেদন শাহজাদপুর আমলি আদালতে জমা দিয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে, মেয়র মিরুর শটগানের গুলির সঙ্গে সাংবাদিক শিমুলের ময়নাতদন্তে পাওয়া গুলির স্প্লিনটারের মিল পাওয়া গেছে।

অপরদিকে পুলিশের জেনারেল রেজিস্ট্রেশন অফিসার (জিআরও) মো. আতাউর রহমান জানান,শাহজাদপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে ব্যালিস্টিক পরীক্ষার প্রতিবেদনটি ৬ মার্চ নথিভুক্ত করা হয়েছে। তিনি বলেন, ঢাকার পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) কার্যালয় থেকে প্রতিবেদনটি পাঠানো হয়। প্রতিবেদনে লেটবলটি পৌরমেয়র হালিমুল হক মিরুর শটগানের বলে উল্লেখ করা হয়েছে।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম বলেন, সাংবাদিকের মাথা থেকে পাওয়া গুলির লেটবলটি মেয়রের ব্যবহৃত লাইসেন্স করা শটগানের বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। বিষয়টি আদালতের আইনজীবীদের কাছ থেকে জানা গেছে। পরে বিস্তারিত জানা যাবে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫