বর্ষার আগে খাল খননের সুপারিশ সংসদীয় কমিটির

সংসদ প্রতিবেদক

এডিপিভুক্ত প্রকল্পে জলাবদ্ধতা দূরীকরণের লক্ষে প্রতিবছর বর্ষা আসার আগেই খাল খনন করার সুপারিশ করেছে পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

আজ রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ২৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে কমিটি সদস্য পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, একেএম ফজলুল হক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং সেলিনা জাহান লিটা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বাংলাদেশ পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

বৈঠকে কমিটি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহ পর্যায়ক্রমে পরিদর্শনের পাশাপাশি নদীর ড্রেজিং কার্যক্রম সাবলীল রাখার সুপারিশ করে। বৈঠকে ওয়ারপো’র জনবল সমস্যা সমাধানের জন্য প্রত্যেক উপজেলায় জনবল নিয়োগের ব্যবস্থা প্রহণের সুপারিশ করা হয়। এছাড়া অর্থ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের চূড়ান্ত নীড বেইসড সেটআপ এবং ৩য় ও ৪র্থ শ্রেণীর সব পদে আউট সোর্সিং এর পরিবর্তে সরাসরি নিয়োগের ব্যবস্থা করার সুপারিশ করে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.