ঢাকা, শুক্রবার,১৮ আগস্ট ২০১৭

আইন ও বিচার

ট্যানারির ৩১ কোটি টাকা জরিমানা পরিশোধের আদেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

১৯ মার্চ ২০১৭,রবিবার, ১৬:২০ | আপডেট: ১৯ মার্চ ২০১৭,রবিবার, ১৬:২৬


প্রিন্ট

হাজারীবাগের ১৫৪ ট্যানারি মালিকের কাছে ক্ষতিপূরণের বকেয়া প্রায় ৩১ কোটি টাকা পরিশোধে হাইকোর্টের নির্দেশ স্থগিত করেছেন চেম্বার জজ আদালত।

আজ রোববার আগামী ২৩ মার্চ পর্যন্ত জরিমানা প্রদানের আদেশ স্থগিত করে সেদিন আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশন ও ফিনিশড লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এই স্থগিতাদেশ দেন। আদালতে ট্যানারি সংগঠনের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ ফজলে নূর তাপস ও আইনজীবী মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

গত দুই মার্চ ১৫৪ ট্যানারি মালিককে পরিবেশের ক্ষতিপূরণ হিসেবে ধার্য ৩০ কোটি ৮৫ লাখ টাকা দুই সপ্তাহের মধ্যে সরকারি কোষাগারে জমা দেয়ার নির্দেশ দেন বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের হাইকোর্ট বেঞ্চ।

হাজারীবাগ থেকে ট্যানারি সাভারে নির্ধারিত সময়ে স্থানান্তর করায় ১৫৪ ট্যানারি মালিককে প্রতিদিন ১০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ধার্য করেছিলেন। জরিমানার অর্থ পরিশোধ বিষয়ে শিল্প সচিব আদালতে একটি প্রতিবেদন জমা দেন। যাতে দেখা যায় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে ৩০ কোটি ৮৫ লাখ টাকা বকেয়া রয়েছে রয়েছে।

আদালত সেদিন বলেন, বকেয়া অর্থ দুই সপ্তাহের মধ্যে জমা দিতে বলেছেন। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে আদালত সতর্ক করে দেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫