ঢাকা, সোমবার,২৪ এপ্রিল ২০১৭

ঢাকা

বরুড়া পৌর মেয়রকে আদালতে হাজিরের নির্দেশ

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা

১৯ মার্চ ২০১৭,রবিবার, ১৫:০০


প্রিন্ট

চাঁদাবাজি মামলায় কুমিল্লার বরুড়া পৌর সভার মেয়র জসিম উদ্দিন পাটোয়ারীকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
চলতি মাসের ২১ মার্চ কুমিল্লার বিজ্ঞ ৭নং আমলী আদালতে তাকে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। ওই দিন তার সাথে আরও ৩জনকে একই অভিযোগে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়।
কুমিল্লা জজ কোর্টের কৌশলী শাহজালাল মিঞা শিপন জানান, জসিম উদ্দিন পাটোয়ারী মেয়র নির্বাচিত হওয়ার আগে বরুড়ার সরাবতি বন্ধন দারিদ্র বিমোচন সমবায় সমিতির অভ্যন্তরিণ দ্বন্দ্বে অর্থের লোভে নিজেও জড়িয়ে পড়েন। পরবর্তীতে ওই সমিতির ম্যানেজার কবির হোসেনের কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদাদাবী করে ৯লাখ টাকা গ্রহণ, পরবর্তীতে ৩০ লাখ টাকা চাঁদাদাবী, সমিতির কাগজপত্র লুট, অলিখিত স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়া, ম্যানেজারকে গুম করা এবং পরবর্তীতে হুমকি-ধমকি দেওয়া সহ নানা অভিযোগ তুলে জসিম উদ্দিন পাটোয়ারীসহ ৪জনকে আসামী করে বিজ্ঞ আদালতে মামলা মায়ের করেন ম্যানেজার কবির হোসেন।
বিজ্ঞ আদালত ওই মামলাটির তদন্তভার দেন পুলিশ ব্যুারো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে। পিবিআই এর পরিদর্শক আবদুল বাতেন মৃধা মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা ওই ঘটনার সত্যতা রয়েছে বলে মতামত দেন।
এর আগে চলতি বছরের ১৬ জানুয়ারী বিজ্ঞ আদালত আসামীদের আগামী ২১ মার্চ তারিখে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।
মামলার বাদী কবির হোসেন জানান, মেয়র জসিম উদ্দিন পাটোয়ারী ক্ষমতার অপব্যবহার করে আমার উপর একের পর এক নির্যাতন চালিয়েছে। ২০১৪ সালে সে আমাকে বাড়ি থেকে তুলে নিয়ে অমানবিক নির্যাতন চালায়। বর্তমানে মামলা তুলে নিতে সে আমাকে ভয়-ভীতি দেখাচ্ছে। আমি প্রধানমন্ত্রীসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫