ঢাকা, শুক্রবার,২১ জুলাই ২০১৭

টেলিভিশন

সুন্দরবনের কোলে ইত্যাদি

আলমগীর কবির

১৮ মার্চ ২০১৭,শনিবার, ১৬:৪৯


প্রিন্ট

আমাদের ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্ন নিদর্শন, পর্যটন ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গিয়ে ‘ইত্যাদি’ ধারণের ধারাবাহিকতায় এবারের পর্ব ধারণ করা হয়েছে সাতক্ষীরায় সৌন্দর্যের অপার লীলাভূমি বিশ্ব ঐতিহ্যের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনের কোলে নির্মিত আকাশলীনা পর্যটন কেন্দ্রে। পেছনে সুন্দরবন, আর মাঝখানে নদীর ওপর গোলপাতায় সজ্জিত মঞ্চ।

সামনে নানান আকৃতির শত শত নৌকা। জোয়ার-ভাটায় কখনো ভাসমান, কখনোবা পানি নেমে যাওয়ায় চড়ে আটকে যাওয়া নৌকায় হাজার হাজার দর্শক নিয়ে এবারের এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছে গত ১৪ মার্চ। নৌকা ছাড়াও হাজার হাজার মানুষ আশপাশের রাস্তায়, গাছের ওপর, লঞ্চ, ট্রলারের ওপর বসে, কেউবা নদী তীরে হাঁটুপানিতে দাঁড়িয়ে, কেউবা কাদায় দাঁড়িয়ে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেন ‘ইত্যাদি’র নান্দনিক সব আইটেম। সুন্দরবন, নদী, নৌকা আর আকাশলীনার অপার সৌন্দর্য দৃশ্যমান করার জন্য এবারের ‘ইত্যাদি’র অংশবিশেষ ধারণ করা হয়েছে দিনের আলোর পড়ন্ত আভায়। ফলে স্থান ও বিষয়-বৈচিত্র্যের সাথে দর্শকেরা দিন-রাতে মিলিয়ে ‘ইত্যাদি’ ধারণেও বৈচিত্র্য পাবেন।

‘ইত্যাদি’র এই পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ৩১ মার্চ, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। ‘ইত্যাদি’র রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ‘ইত্যাদি’ স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫