ঢাকা, মঙ্গলবার,২৩ মে ২০১৭

রাজশাহী

ছাত্রলীগের সেই নেতা ইন্টার্ণ চিকিৎসক পরিষদের সভাপতি

বগুড়া অফিস

১৮ মার্চ ২০১৭,শনিবার, ১৪:০৪


প্রিন্ট

রোগীর স্বজনকে মারপিটের ঘটনার শাস্তিপ্রাপ্ত সেই ছাত্রলীগ নেতা আশিকুজ্জামান আসিফ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ইন্টার্ণ চিকিৎসকদের সভাপতি হয়েছেন। তিনি কলেজ ছাত্রলীগের বর্তমান সহসভাপতি। 

ইন্টার্ণ চিকিৎসক পরিষদ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ শাখার নতুন সভাপতি আশিকুজ্জামন আসিফ জানান, বৃহস্পতিবার তাকে সভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট ইন্টার্ণ চিকিৎসকদের কমিটি গঠন করা হয়েছে। এক বছর আগে একটি কমিটি ছিল। সেই কমিটির সভাপতি ছিল ছাত্রদলের এক নেতা। এক বছর পর নতুন কমিটি ঘোষনা করা হলো।
উল্লেখ্য, গত ১৯ ফেব্রয়ারী সিরাজগন্জ সদর থেকে আসা আলাউদ্দিন নামের এক রোগী বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি হন। ভর্তির পর তার ছেলে আব্দুর রউফের সাথে ইন্টাণর্ চিকিৎসক নূর জাহান বিনতে নাজের ফ্যানের সুইচ দেয়াকে কেন্দ্র করে বাকবিতন্ডা হয়। এরপর তার সহকর্মী ইন্টার্ণ চিকিৎসক ও কলেজ ছাত্রলীগের সহসভাপতি আশিকুজ্জামান আসিফ ওই জায়গায় চলে আসে। এক পর্যায়ে রোগী স্বজনকে মারপিট করে। কয়েকদফা মারপিটের পর ইন্টার্ণ চিকিৎসকরা সাতদফা দিয়ে সারা দেশে কর্মবিরতি শুরু করে। ওই ঘটনায় স্বাস্থ্য মন্ত্রনালয় থেকে অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে আরো দুজন চিকিৎসক সহ তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ২৩ ফেব্রুয়ারী তদন্ত শেষে রিপোর্ট প্রদান করে। সেই রিপোর্টের ভিত্তিতে ৪ জন ইন্টার্ন চিকিৎসকের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হয়। এরা হচ্ছেন মোঃ আশিকুজ্জামন আসিফ নুর জাহান বিনতে নাজ, রাব্বি ও কুতুব উদ্দিন। কিন্তু রাজনৈতিক চাপ ও আন্দোলনের মুখে তাদের শাস্তি স্থগিত করা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫