ঢাকা, বৃহস্পতিবার,১৭ আগস্ট ২০১৭

অপরাধ

নিহত যুবকের শরীরে ‘বোমা’ : র‍্যাব

নিজস্ব প্রতিবেদক

১৮ মার্চ ২০১৭,শনিবার, ১১:৩০ | আপডেট: ১৮ মার্চ ২০১৭,শনিবার, ১১:৪২


প্রিন্ট

রাজধানীর খিলগাঁওয়ে র‍্যাবের তল্লাশি চৌকিতে হামলার চেষ্টার সময় নিহত যুবকের শরীরে ‘বোমা’ রয়েছে। র‍্যাব-৩-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ সকাল পৌনে ১১ টার দিকে জানান, নিহতরে শরীরে বাঁধা অবস্থায় একটি বন্ধনী পাওয়া গেছে। সেখানে কয়েকটি বোমা আছে। এছাড়া যুবকের সঙ্গে থাকা ব্যাগের মধ্যে হাতে তৈরি বড় একটি বোমা পাওয়া গেছে বলেও জানানো হয়। বোমা নিষ্ক্রিয় করার কাজ চলছে বলেও র‌্যাব কর্মকর্তারা জানান। 

এর আগে রাজধানীর খিলগাঁওয়ে র‍্যাবের তল্লাশি চৌকিতে হামলার চেষ্টার সময় এক যুবক নিহত হন বলে র‍্যাব জানায়। র‍্যাব বলছে, এতে তাঁদের দুই সদস্য আহত হয়েছেন। আজ শনিবার ভোর সাড়ে চারটা থেকে পৌনে পাঁচটার দিকে এ ঘটনা ঘটে।

সকাল সাড়ে নয়টার দিকে ঘটনাস্থলে এক ব্রিফিংয়ে তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, ওই যুবক মোটরসাইকেলে করে তল্লাশি চৌকির কাছাকাছি আসেন। এ সময় র‍্যাব সদস্যরা তাঁকে থামতে বলেন। কিন্তু তিনি নির্দেশ অমান্য করে না থেমে ‘ক্রস’ করার চেষ্টা করেন। এ অবস্থায় পরিস্থিতির কারণে তাঁকে গুলি করে র‍্যাব। এতে তিনি নিহত হন। আহত হন দুই র‍্যাব সদস্য।

লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ আরও বলেন, যুবকের পোশাক ও তাঁর কাছে যে সরঞ্জামাদি আছে, তাতে বিস্ফোরক থাকার সম্ভাবনা রয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল কাজ শুরু করেছে। দলের সদস্যরা বলছেন, বিস্ফোরকের কিছু সিগন্যাল পাচ্ছেন। যুবকের মোটরসাইকেলের নম্বরপ্লেট নেই।

আহত র‍্যাব সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

এটা র‍্যাবের নিয়মিত তল্লাশি চৌকি কি না, তা জানতে চাইলে লেফটেন্যান্ট কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, নির্জন জায়গা হওয়ায় এখানে অসাধু লোকজন যাতায়াত করে। এ কারণে তল্লাশি চৌকি বসানো হয়। হামলাকারী কোথা থেকে আসছিলেন, জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ততা আছে কি না, তা জানেন না বলে জানান তিনি।

এর আগে সকালে র‍্যাব-৩–এর অপারেশন অফিসার এ এস এম শাখাওয়াত হোসেন বলেন, মোটরসাইকেলে করে ওই যুবক তল্লাশি চৌকির কাছাকাছি আসেন। র‍্যাব সদস্যরা তাঁকে থামতে বলেন। যুবক না থেমে সঙ্গে থাকা ব্যাগ থেকে বোমাসদৃশ বস্তু ছুড়ে মারার চেষ্টা করেন। র‍্যাব সদস্যরা গুলি ছুড়লে যুবক নিহত হন।

সকাল সোয়া নয়টার পরে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে পৌঁছেছে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫