ঢাকা, মঙ্গলবার,১৯ সেপ্টেম্বর ২০১৭

ক্রিকেট

টেস্টে শীর্ষ রান সংগ্রাহক সাকিব, দ্বিতীয় মুশফিক

নয়া দিগন্ত অনলাইন

১৮ মার্চ ২০১৭,শনিবার, ০৯:৩২ | আপডেট: ১৮ মার্চ ২০১৭,শনিবার, ০৯:৪১


প্রিন্ট

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শতক হাঁকানোর মধ্য দিয়ে টেস্ট ক্রিকেটে চলতি বছরের সর্বাধিক রান সংগ্রাহকের তালিকার শীর্ষস্থানে উঠে আসলেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ২১৭ রানের ইনিংস খেলে ২০১৭ সাল শুরু করা এই বাঁ-হাতি ব্যাটসম্যান এখন পর্যন্ত ৫ টেস্টে অংশ নিয়ে ৫৯.৮৮ গড়ে রান করেছেন মোট ৫৩৫। যার মধ্যে সমান দুই শতক ও অর্ধশতকের ইনিংস রয়েছে। তালিকার দ্বিতীয়স্থানেও যথারীতি আরেক বাংলাদেশী ক্রিকেটারের অবস্থান।

ব্যাট হাতে দারুণ সময় পার করতে থাকা বাংলাদেশের সাদা পোশাকের অধিনায়ক মুশফিকুর রহিম সতীর্থ সাকিবের চেয়ে এক ম্যাচ কম খেলে ৮২.১৬ গড়ে ৪৯৩ রান নিয়ে অবস্থান করছেন তালিকার দ্বিতীয়স্থানে। দুই শতকের পাশাপাশি সমান দুই অর্ধশতকের ইনিংসে চলতি বছর ডানহাতি ব্যাটসম্যান মুশফিক সংগ্রহ করেছেন এই রান। চলতি বছর অর্থাৎ, ২০১৭ সালে সাদা পোশাকের ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায় এরপর যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন ডিন এলগার, স্টিভ স্মিথ এবং ম্যাট রেনশ। আর ওফফর্ম কাটিয়ে ৩৬৪ রান নিয়ে তালিকার ষষ্ঠস্থানে অবস্থান আরেক বাঁ-হাতি বাংলাদেশী ব্যাটসম্যান সৌম্য সরকারের।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫