ই-জেনারেশনে যোগ দিলেন এস এম আশরাফুল ইসলাম

দেশের তথ্যপ্রযুক্তি সেবা ও পরামর্শক প্রতিষ্ঠান ই-জেনারেশনে যোগ দিয়েছেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) সাবেক নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম। তিনি এখন থেকে ইজেনারেশন গ্রুপের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। সাবেক অতিরিক্ত সচিব এস এম আশরাফুল ইসলাম বিসিসির নির্বাহী পরিচালক হিসেবে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বেশ কিছু প্রকল্পের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ছিলেন।
তিনি ই-গর্ভনেন্স বাস্তবায়নে প্রশাসনে আন্তঃ যোগাযোগ বৃদ্ধিতে ইন্টারনেট, টায়ার-৪ ডাটা সেন্টার এবং ন্যাশনাল এন্টারপ্রাইজ আর্কিটেকচার স্থাপনে ভূমিকা রেখেছেন। আইটি ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী দ জনশক্তি তৈরিতেও কাজ করেছেন তিনি। বিসিসির নির্বাহী পরিচালকের দায়িত্বে থাকাকালীন তিনি প্রতিবন্ধীদের জন্য বিশেষ প্রশিণ কর্মশালা চালু করেন। তার এ ধরনের উদ্যোগ ডিজিটাল বৈষম্য দূরীকরণে ভূমিকা রাখছে। তিনি কর্মজীবনে শিা মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।
এস এম আশরাফুল ইসলাম বলেন, আমলা হিসেবে দায়িত্ব পালনের সময় বেসরকারি খাতের উন্নয়নে অগ্রাধিকার দিয়েছি। এই ল্য পূরণে নতুন করে ই-জেনারেশনের সঙ্গে যুক্ত হতে পেরে আমি আনন্দিত। ই-জেনারেশনের গ্রুপ চেয়ারম্যান শামীম আহসান জানিয়েছেন, ই-জেনারেশনে তিনি যোগদান করায় আমরা সত্যিই আনন্দিত। তার নেতৃত্বপূর্ণ অভিজ্ঞতা ই-জেনারেশনকে আরো সামনের দিকে এগিয়ে নেবে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.