ঢাকা, শুক্রবার,২১ জুলাই ২০১৭

টেলিভিশন

এক দশক পর একইফ্রেমে

অভি মঈনুদ্দীন

১৭ মার্চ ২০১৭,শুক্রবার, ১৬:৪০


প্রিন্ট

এক দশক আগে একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপনে একসঙ্গে কাজ করেছিলেন একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা এ টি এম শামসুজ্জামান ও বরেণ্য নাট্যাভিনেত্রী রোজী সেলিম। এক দশক পর আবারো তারা দু’জন একসঙ্গে অভিনয় করছেন সাজ্জাদ সুমন নির্দেশিত নতুন ধারাবাহিক নাটক ‘ছলে বলে কৌশলে’তে। এতে এ টি এম শামসুজ্জামান গৃহকর্তার চরিত্রে এবং তারই ঘরের কাজের বুয়ার চরিত্রে অভিনয় করছেন রোজী সেলিম।

গল্পে দেখা যাবে, নানান কারণে এ টি এম শামসুজ্জামান অনেকটাই নির্ভরশীল হয়ে পড়েন রোজীর ওপর। এরই মধ্যে রাজধানীর একটি শুটিং হাউজে নাটকটির দ্বিতীয় লটের শুটিং শুরু হয়েছে।

নাটকটিতে অভিনয় এবং রোজী সেলিম প্রসঙ্গে এ টি এম শামসুজ্জামান বলেন, ‘রোজীর সঙ্গে এর আগে আমি একটিমাত্র কাজই করেছি। কিন্তু আমার কাছে মনে হয়েছে রোজী খুব বিচক্ষণ একজন অভিনেত্রী। চরিত্রের গভীরে প্রবেশ করে খুব সহজেই অভিনয়ে নিয়ে খেলতে পারে রোজী। তার সঙ্গে আবারো কাজ করতে গিয়ে বিষয়টি আমি উপলব্ধি করতে পেরেছি নতুন করে। রোজীর মতো অভিনয় জানা শিল্পীদের নিয়ে ভালো ভালো কাজ করা উচিত। সাজ্জাদ সুমনকে আন্তরিক ধন্যবাদ এই নাটকে আমাকে রাখার জন্য, সেই সাথে রোজীকেও রাখার জন্য। সুমনের নির্দেশনায় কাজ করে বেশ ভালো লাগছে।’

রোজী সেলিম বলেন, ‘এমন একজন কিংবদন্তি অভিনেতার সঙ্গে কাজ করতে পারাটা সবসময়ই সৌভাগ্যের বলে আমি মনে করি। বয়স হয়েছে তার যথেষ্ট। কিন্তু তার পরেও কাজে কোনো অনীহা নেই। সবসময়ই হাসিখুশি থাকার চেষ্টা করেন। তার সঙ্গে বহু বছর পর কাজ করতে পেরে খুবই ভালো লাগছে। বারবার কেবলই মনে হচ্ছে যে, এ টি এম ভাইয়ের সঙ্গে কাজ করছি, গল্প করছি আর নিজেকে আরো সমৃদ্ধ করছি।’

‘ছলে বলে কৌশলে’ ধারাবাহিকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

এ দিকে মীর সাব্বিরের নির্দেশনায় এ টি এম শামসুজ্জামান আরটিভিতে প্রচারচলতি ধারাবাহিক ‘নোয়াশাল’-এ নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র এস এ হক অলীক পরিচালিত ‘এক পৃথিবী প্রেম’।

অন্যদিকে ঢাকা থিয়েটারের নতুন দুটি মঞ্চনাটকে অভিনয় করছেন রোজী সেলিম। একটি হুমায়ূন কবির হিমু নির্দেশিত ‘আওয়ার কান্ট্রি ইজ গুড’ এবং এহসান নির্দেশিত ‘অরোনাব মৌরী’। এ ছাড়া শহীদুজ্জামান সেলিম নির্দেশিত রোজীর একক মঞ্চনাটক ‘পঞ্চনারী আখ্যান’ নিয়মিত মঞ্চস্থ হচ্ছে।

উল্লেখ্য, এক দশক আগে গিয়াস উদ্দিন সেলিমের নির্দেশনায় এনেছি সূর্যের হাসির বিজ্ঞাপনে এ টি এম শামসুজ্জামান ও রোজী সেলিম প্রথম একসঙ্গে কাজ করেন।

ছবি : মোহসীন আহদে কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫