ঢাকা, বুধবার,১৩ ডিসেম্বর ২০১৭

সংগঠন

রাস্তাঘাট প্রতিবন্ধীদের ব্যবহার উপযোগী করতে তিনটি সংগঠনের দাবী

নিজস্ব প্রতিবেদক 

১৬ মার্চ ২০১৭,বৃহস্পতিবার, ১৪:৫১


প্রিন্ট

রাজধানীতে অনেক স্থানে নিরাপদ ও স্বাচ্ছন্দে চলাচল নিশ্চিত করতে রাস্তাঘাট প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যবহার উপযোগী নয়। আর এজন্য নিরাপদ চলাচল নিশ্চিত করতে রাস্তাঘাট প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যবহার উপযোগী করার দাবি জানিয়েছেন প্রতিবন্ধী নারীদের নেতৃত্বে পরিচালিত এই তিনটি সংগঠন। একিই সাথে দায়িত্বে অবহেলা, মানবাধিকার লঙ্ঘন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ অমান্য করার অপরাধে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা।
উইমেন উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডাব্লিউ ডি ডি এফ), অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন এবং ভিস্যুয়েলী ইম্পেয়ার্ড পিপলস সোসাইটি (ভিপস) আজ ঢাকা রিপোটার্স ইউনিটের গোল টেবিল মিলনায়তন এ সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলন পরিচালনা করেন আশরাফুন নাহার মিষ্টি, নির্বাহী পরিচালক, উইমেন উইথ ডিজএ্যাবিলিটিজ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (ডাব্লিউডিডিএফ), স^াগত বক্তব্য রাখেন শিরিন আক্তার, চেয়ারম্যান, ডাব্লিউডিডিএফ, মূলপ্রবন্ধ উপস্থাপনা করেন নাজমা আরা বেগম পপি, সাধারণ সম্পাদক, ভিস্যুয়েলী ইম্পেয়ার্ড পিপলস সোসাইটি (ভিপস), সমাপনী বক্তব্য দেন মহুয়াপাল, সহসভাপতি, অ্যাকসেস বাংলাদেশ ফাউন্ডেশন।
”প্রতিবন্ধী ব্যক্তির অনাকাঙ্খিত মৃত্যু এবং মানবাধিকার লঙ্ঘন” শীর্ষক সংবাদ সম্মেলনে রাস্তাঘাট বিশেষতঃ ফুটপাত, ওফার ব্রীজ, জেব্রাক্রসিং, আন্ডাপাস, গণপরিবহণ , বাস স্টপেজ এবং রেলস্টেশন প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যবহার উপযোগী করার বিষয়ে আলোচনা করা হয়। এতে বক্তারা তারা নগরীর কোথাও ম্যানহোলের ঢাকনা উন্মুক্ত না রাখা পরামর্শ দেন। তারা সিটি কর্পোরেশনের রাস্তাঘাট বিশেষতঃ ফুটপাত, ওফার ব্রীজ, জেব্রাক্রসিং, আন্ডাপাস, গণপরিবহণ ও বাস স্টপেজ প্রতিবন্ধী ব্যক্তিদের পূর্ণ ব্যবহার উপযোগী করার দাবি করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫