ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

ময়মনসিংহ

ময়মনসিংহে বেইলী ব্রিজ ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ

ময়মনসিংহ অফিস

১৫ মার্চ ২০১৭,বুধবার, ১৭:৪৯


প্রিন্ট

ময়মনসিংহ-ফুলবাড়িয়া সড়কের দাপুনিয়া বাজার সংলগ্ন সুতিয়া নদীর উপর নির্মিত বেইলী ব্রিজটি ট্রাকসহ ভেঙ্গে পড়ায় ফুলবাড়িয়া উপজেলার সাথে সারাদেশের প্রায় ৯ ঘণ্টা সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

গতকাল মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে অতিরিক্ত মালবোঝাই একটি ট্রাক পারাপারের সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে। তবে কেউ হতাহত হয়নি। হঠাৎ বিকল্প পথের ব্রিজটি ভেঙ্গে পড়ায় ঢাকা ও ময়মনসিংহের সাথে ফুলবাড়িয়ার বাস চলাচল বন্ধ হয়ে যায়।

কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, অতিরিক্ত মালবোঝাই একটি ট্রাক পারাপারের সময় ব্রিজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় ময়মনসিংহ-ফুলবাড়িয়া সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ট্রাকের মাল বোঝাই কয়েকটি বস্তা নদীতে পড়ে ভিজে যায় এবং ট্রাকের চালক ও হেলপার সামান্য আহত হন বলেও জানান তিনি।

স্থানীয়রা জানান, ব্রিজটি ভেঙ্গে পড়ার পর থেকে ওই সড়কের দু’পাশে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে। এতে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

ময়মনসিংহ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান জানান, ময়মনসিংহ-ফুলবাড়িয়া সড়কের দাপুনিয়ায় সুতিয়া নদীর উপর একটি নতুন ব্রিজ নির্মাণের কাজ সমাপ্ত হলেও অ্যাপ্রোচ রোডের কাজ শেষ হয়নি। ওই সড়কে যানবাহন চলাচল অব্যাহত রাখতে বিকল্প একটি বেইলী ব্রিজ নির্মাণ করা হয়েছিল। ওই ব্রীজের উপর দিয়ে অতিরিক্ত মালবোঝাই যানবাহন চলাচল নিষেধ ছিল। কিন্তু ট্রাকচালকরা বিধিনিষেধ অমান্য করেই চলাচল করে।

তিনি আরো জানান, সকাল ৯টার দিকে খবর পেয়ে ট্রাকটি উদ্ধার এবং মূল ব্রিজটির অ্যাপ্রোচ রোড সংস্কার করে যানবাহন চলাচলের উপযোগী করা হয়। প্রথমে ইজিবাইক, সিএনজিচালিক অটোরিকশা ও টেম্পো চলাচলের উপযোগী করা হলেও দুপুরের পর থেকে সব ধরনের যানবাহন চলাচল করছে বলেও জানান তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫